মেসি, নেইমারসহ পিএসজির খেলোয়াড়দের কার বেতন কত

69
Social Share

বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। মঙ্গলবার রাতে আনুষ্ঠানিকভাবে ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার। পিএসজিতে যোগ দেওয়ার সঙ্গে সঙ্গে মেসি হয়ে গেলেন ক্লাবটির সর্বোচ্চ বেতন পাওয়া খেলোয়াড়।

পিএসজির মেসি, নেইমার ও এমবাপ্পে সবচেয়ে বেশি বেতন পান এই ক্লাব থেকে। এর মধ্যে পিএসজি থেকে মেসির বার্ষিক বেতনসহ মোট আয় ৪০ মিলিয়ন ইউরো। নেইমারের বেতন ৩৬ মিলিয়ন, আর ২৫ মিলিয়ন ইউরো বেতন পান কিলিয়ান এমবাপ্পে। এই ক্লাব থেকে তারা তিনজনই সর্বোচ্চ ও প্রথম স্তরে বেতন পান।

রামোস ও ডোনারুম্মা বেতন পান এরপরের দাপে। পিএসজি থেকে বার্ষিক ২০ মিলিয়ন ইউরো বেতন পান রিয়াল মাদ্রিদ থেকে সদ্য ক্লাবটিতে যোগ দেওয়া রামোস। এরপরই রয়েছে জিয়ানলুইগি ডোনারুম্মা। তার আয় ১০ থেকে ১৫ মিলিয়ন ইউরো। মার্কুইনহোস, মার্কো ভেরাত্তি, ডি মারিয়া, কাইলর নাভাস, প্রেসনেল কিম্পেপ্পে এবং মাউরো ইকার্দির আয়ও ১০ থেকে ১৫ মিলিয়ন ইউরোর মধ্যে।

জর্জিনিও উইজানালদুম এবং আচারফ হাকিমি বার্ষিক বেতন হিসেবে পান ১০ মিলিয়ন ইউরোরও নিচে। তারা প্রতিবছর পান ৯ দশমিক ৮ মিলিয়ন ইউরো। লিয়েন্ড্রো প্যারেডেস পান ৮ দশমিক ৫ মিলিয়ন ইউরো, অ্যান্ডার হেরেরা পানও পান ৮ দশমিক ৫ মিলিয়ন ইউরো। ৭ দশমিক ৬ মিলিয়ন ইউরো পান জুলিয়ান ড্রাক্সলার এবং ইদ্রিসা গুয়ে পান সাত মিলিয়ন ইউরো।

প্রতি বছর প্রায় পাঁচ মিলিয়ন ইউরো পান আবদু ডায়ালো, রাফিনহা আলকান্তারা, হুয়ান বার্নাত, পাবলো সারাবিয়া, থিলো কেহর এবং লেভিন কুরজাওয়ার। আর সবচেয়ে কম পান কলিন দাগবা। তার আয় এক দশমিক চার মিলিয়ন উইরো। সূত্র: মার্কা