মেসি জাদুতে রিয়ালকে পেছনে ফেলল বার্সা

35
Social Share

স্প্যানিশ লা লিগায় ফের মেসির ম্যাজিক, ফের দুর্দান্ত জয় বার্সেলোনার। আর্জেন্টাইন তারকার পাশাপাশি আলো ছড়িয়েছেন ফরাসি তারকা উসমান দেম্বেলেও। দুজনের গোলে শনিবার রাতের ম্যাচে সেভিয়াকে ২-০ গোলে হারিয়েছে কাতালানরা।

র‌্যামন সানচেজ স্টেডিয়ামে সেভিয়ার বিপক্ষে খেলতে নেমেছিল মেসিবাহিনী। ম্যাচটি ছিল বার্সার প্রতিশোধের ম্যাচ। কারণ এই মাসের শুরুতেই কোপা ডেল রে-তে এই সেভিয়ার কাছে ২-০ গোলে পরাজিত হয়েছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। সেই হারের প্রতিশোধটা ভালোভাবেই নিলো বার্সা।

ম্যাচের ২৯ মিনিটে মাঝমাঠ থেকে দলপতি  লিওনেল মেসি বল বাড়িয়ে দেন উসমান দেম্বেলের উদ্দেশ্যে। সেই পাসে গোল করে বার্সাকে এগিয়ে দেন ফরাসি তারকা দেম্বেলে। ম্যাচে প্রথমবারের মতো লিড নেয় বার্সা। সেই লিড ধরে রেখেই বিরতিতে যায় রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

ম্যাচের প্রথম গোলদাতা উসমান দেম্বেলেকে মেসির অভিনন্দন। ছবি: গেটি ইমেজ

বিরতির পরও ম্যাচে আধিপত্য ধরে রাখে মেসিবাহিনী। বল নিজেদের দখলে রেখে একের পর  এক আক্রমণ করে যায় বার্সেলোনা। তবে লিড ছিল এক গোলেরই। তাই সেভিয়া গোল পরিশোধ করে দিলে পয়েন্ট হারানোর শংকা ছিল কাতালানদের।

গোল করছেন মেসি। ছবি: রয়টার্স

ম্যাচ শেষ হবার ৫ মিনিট আগে জাদু দেখান আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। দুই জন ডিফেন্ডারকে কাটিয়ে সেভিয়ার গোলপোস্টে শট নেন মেসি। দুর্দান্ত সেই শটটি ঠিক মতো ফেরাতে পারেননি সেভিয়া গোলরক্ষক বোনো। বল চলে আসে ফের মেসির পায়ে। তারপর ফাঁকা জালে বলটি পাঠিয়ে দেন বার্সা অধিনায়ক। এবারের লা লিগা আসরের সর্বোচ্চ গোলদাতা এখন মেসি। তার মোট গোল হলো ১৯টি।

গোলের পর মেসির উল্লাস। ছবি: এএফপি

ম্যাচের বাকি সময় আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা হয়েও আর গোলের দেখা পায় নি কোনো দলই। ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

এই জয়ের ফলে ২৫ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে টপকে লা লিগা পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে রোনাল্ড কোম্যানের দল। ২৩  ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ। বার্সার কাছে হারা সেভিয়া রয়েছে চতুর্থ স্থানে। ২৪  ম্যাচে তাদের পয়েন্ট ৪৮।

লা লিগায় সেভিয়ার বিপক্ষে এই জয় আত্মবিশ্বাস ফিরিয়ে দিয়েছে মেসিদের। আগামী বৃহস্পতিবার বার্সার মাঠ ন্যু ক্যাম্পে কোপা দেল রের সেমিফাইনালের ফিরতি লেগে মুখোমুখি হবে বার্সা-সেভিয়া। প্রথম লেগে ২-০ গোলে হারা বার্সার কাছে কঠিন পরীক্ষাই দিতে হবে সেভিয়াকে।

সূত্র: গোলডটকম/লাইস্কোরডটকম