মেসি জাদুতে ইকুয়েডরকে হারিয়ে কোপার সেমিফাইনালে আর্জেন্টিনা

75
Social Share

কোপা আমেরিকার চলতি আসরে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও ইকুয়েডর। বাংলাদেশ সময় রবিবার (৪ জুলাই) সকাল ৭টায় শুরু হয় এই ম্যাচ। ম্যাচে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে টুর্নামেন্টের ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর্জেন্টিরার হয়ে গোল তিনটি করেন রড্রিগো ডি পল, লৌতারো মার্টিনেজ ও লিওনেল মেসি।

ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনা বেশ চাপে রেখেছিল ইকুয়েডরকে। একের পর এক সুযোগও সৃষ্টি হচ্ছিল। কিন্তু গোল হচ্ছিল না। কিন্তু শেষ পর্যন্ত মেসির পাসেই ডি পল ওই অবস্থার অবসান ঘটান। এগিয়ে যায় আর্জেন্টিনা। ৩৯তম মিনিটে গোলটি হয়। ম্যাচের ৮৪ মিনিটে আবারও এগিয়ে যায় আর্জেন্টিনা। এবার লৌতারো মার্টিনেজ দিয়ে গোল করান মেসি। অতিরিক্ত সময়ে ম্যাচের ৯৩ মিনিটে আর্জেন্টিনার পক্ষে তৃতীয় গোলটি করেন লিওনেল মেসি। সেই সাথে ৩-০ ব্যবধানে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এর আগে, আন্তর্জাতিক ফুটবলে এখন পর্যন্ত ৩৬ বার মুখোমুখি হয় আর্জেন্টিনা ও ইকুয়েডর। এর মধ্যে ২১ ম্যাচেই জয়ী আর্জেন্টিনা। আর মাত্র ৫ বার জিতেছে ইকুয়েডর। বাকি ১০টি ম্যাচ ড্র হয়েছে। দুই দলের মধ্যকার সর্বশেষ তিন লড়াইয়ে জয় পায় আর্জেন্টিনাই। এর মধ্যে একটিতে ৬-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে। ১৯৪২ সালে কোপা আমেরিকায় ইকুয়েডরকে ১২-০ গোলের ব্যবধানে হারিয়েছিল আর্জেন্টিনা।