মুসলিমদের সঙ্গে ভার্চুয়াল ইফতারে ব্রিটিশ প্রধানমন্ত্রী

43
Social Share

করোনাকালে যুক্তরাজ্যজুড়ে চলছে লকডাউন। এরই মধ্যে পবিত্র রমজানের রোজা পালন  করছেন যুক্তরাজ্যের মুসলিমরা। গত বছরের মতো এ বছরের রমজানেও জনসমাগম করে কোনো ইফতার আয়োজন হচ্ছে না। তাই প্রথমবারের মতো ভার্চুয়াল ইফতার আয়োজনে যুক্ত হয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।

গত বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সন্ধায় করোনাকালে স্বেচ্ছাসেবীদের সঙ্গে এক ভার্চুয়াল ইফতার আয়োজনে বরিস জনসন যুক্ত হোন। এ সময় রোজাদার সঙ্গে খেজুর খেয়ে ইফতার করেন তিনি।

জনসন বলেন, ‘মুসলিম সম্প্রদায়ের সব সদস্যদের প্রতি একজন প্রধানমন্ত্রী হিসেবে আমি সমবেদনা জ্ঞাপন করছি যে তাদেরকে রমজানে ইফতারের আয়োজন ভার্চুয়ালি করতে হচ্ছে, যেমনটি ইতিপূর্বে করতে হয়নি। করোনা সংক্রমণরোধে আমাদের সবধরনের বিধি-নিষেধ মেনে চলতে হচ্ছে। এমন আয়োজনে আমাকে যুক্ত করায় সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করছি’।

মেরিডেন শহরে কনজারভেটিভ পার্টির এমপি সাকিব ভাট্টি বলেন, ‘করোনা মহামারির সময়ে যুক্তরাজ্যের মুসলিমরা সবচেয়ে কষ্টকর দুঃসময় অতিবাহিত করছে। আজ অনেক প্রিয়জন আমাদের সঙ্গে ইফতার আয়োজনে একত্রিত হতে পারেনি। তাই দোয়ার সময় দেশের সমস্যায় জর্জরিত পরিবারের কথাও স্মরণ করবেন’।

তিনি আরো বলেন, ‘আমরা সবাই জানি যে কষ্টের পর সহজ সময় আসে। আমরা প্রার্থনা করি যেন তাদের জীবন সহজতর হয় এবং দুঃখ-কষ্ট লাঘব হয়’।