মুজিববর্ষ উপলক্ষে ভারতীয় হাই কমিশন কর্তৃক বিশেষ সংস্করণের হাতঘড়ি উন্মোচন

Social Share

১৭ নভেম্বর ২০২০ বাংলাদেশের মাননীয় সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী জনাব ওবায়দুল কাদের ও হাই কমিশনার শ্রী বিক্রম দোরাইস্বামী ভারতীয় হাই কমিশন কর্তৃক প্রণীত বিশেষ সংস্করণের হাতঘড়ি উন্মোচন করেন। ঘড়িগুলোর ডায়ালে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি এবং স্বাক্ষর, যা তাঁর বার্তার নিরবচ্ছিন্নতা এবং তাঁর চিরন্তন প্রাসঙ্গিকতার প্রতিনিধিত্ব করে।

অনুষ্ঠানে মাননীয় সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী জনাব ওবায়দুল কাদের মুক্তিযুদ্ধের অভিন্ন ইতিহাসের কথা স্মরণ করেন যা ভারত-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ক গড়ে ওঠার মূল ভিত্তি। হাই কমিশনার শ্রী বিক্রম দোরাইস্বামী বলেন যে, বঙ্গবন্ধু বাংলাদেশের জাতির পিতা হলেও তিনি ভারতীয় জনগণের কাছে বীর। এটাই স্বাভাবিক যে, স্বাধীনতার পর ১৯৭২ সালের জানুয়ারিতে বাংলাদেশে আসার পথে ভারতীয় জনগণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যে উষ্ণতা ও ভালবাসা দেখিয়েছিলেন তেমনিভাবে তারা মুজিববর্ষও উদযাপন করতে চান।

ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ২০২০ ‍সালের ১৭ মার্চ মুজিববর্ষ উদযাপনের সূচনাকালে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়েছিলেন। বঙ্গবন্ধুকে সাহসী নেতা হিসাবে অভিহিত করে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী বলেছিলেন যে বঙ্গবন্ধুর জীবন সবার জন্য অনুপ্রেরণা ছিল।

ভারতের বহুজাতিক টাটা গ্রুপের বিখ্যাত ঘড়িনির্মাতা প্রতিষ্ঠান ‘টাইটান’ ভারতীয় হাই কমিশনের জন্য এই বিশেষ সংস্করণের ঘড়িগুলো প্রস্তুত করেছে।