মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন ও মেহেরপুরের সাবেক সংসদ সদস্য ছহিউদ্দীন বিশ্বাসের আজ ৩০তম মৃত্যু বাষির্কী

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন ও মেহেরপুরের সাবেক সংসদ সদস্য ছহিউদ্দীন বিশ্বাসের
আজ ৩০ তম মৃত্যু বাষির্কী আজ

ভিনিউজ –

আজ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন, ১৯৭০ নির্বাচনে এম.এন.এ. ও মেহেরপুরের সাবেক সংসদ সদস্য ছহিউদ্দীন বিশ্বাসের আজ ৩০ তম মৃত্যু বাষির্কী। ১৯৯০ সালের এ দিনে তিনি মৃত্যুবরন করেন।

‌স্কুল জীবনেই ছহিউদ্দীন বিশ্বাস ছাত্রলীগের সাথে জড়িয়ে পড়েন। বঙ্গবস্ধুর একান্ত সহচর ছহিউদ্দীন বিশ্বাস ১৯৭০ সালে এম.এন.এ. (জাতীয় পরিষদের সদস্য) ছিলেন। এ ছাড়াও তিনি ১৯৭৩ ও ১৯৮৬ খ্রিষ্টাব্দে সংসদীয় আসন ৭৩ মেহেরপুর-১-এর সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি ১৯৭৫ খ্রিস্টাব্দে বাকশাল ডিস্ট্রিক্ট গভর্নর নির্বাচিত হন। তিনি বৃহত্তর কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। বঙ্গবন্ধুর অত্যন্ত ঘনিষ্ঠ ও বিশ্বস্ত রাজনৈতিক সহকর্মী মরহুম ছহিউদ্দীন বিশ্বাস মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসাবে স্বাধীনতা সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

তিনি মেহেরপুরের মুজিবনগরে বাংলাদেশের প্রথম সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানের আয়োজক ও সংগঠক ছিলেন ।অজীবন তিনি বঙ্গবন্ধুর আদর্শে বাংলাদেশ বিনির্মানে কাজ করেছেন। মেহেরপুর আওয়ামী লীগকে শক্তিশালী করতে নিরন্তন চেষ্টা করছেন। তার সন্তান ফরহাদ হোসেন দোদুল এখন মেহেরপুরের -১ সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী। বঙ্গবন্ধু ও তার পিতার আদর্শে প্রধারমন্ত্রী শেখ হাসিনার সাথে তিনিও নিরন্তন কাজ করে যাচ্ছেন।