মির্জা ফখরুলকে ডেকে একান্তে কথা বললেন খালেদা জিয়া

মির্জা ফখরুল ও খালেদা জিয়া। ফাইল ছবি
Social Share

কারামুক্তির পর দীর্ঘদিন থেকে চিকিৎসকদের পরামর্শে গুলশানের বাসভবনে স্বেচ্ছা আইসোলেশনে রয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মুক্ত পরিবেশে থাকায় তার শারীরিক অবস্থা ক্রমশ উন্নত হচ্ছে।

গতকাল রাত ৯টার পর গুলশানে চেয়ারপারসনের বাসা ‘ফিরোজা’য় প্রবেশ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোয়া একঘণ্টা ধরে বিএনপির শীর্ষ এ দুই নেতা একান্তে আলাপ আলোচনা করেন। পরে বিএনপি মহাসচিব বেরিয়ে নিজের গাড়িতে করে বাসায় চলে যান। খালেদার জিয়ার সঙ্গে সাক্ষাতের বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলতে রাজি হননি মির্জা ফখরুল। চেয়ারপারসনের সঙ্গে মহাসচিবের সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করে দলের একাধিক সিনিয়র নেতা জানান, চেয়ারপারসন ডেকেছিলেন মহাসচিবকে। তিনি দেখা করে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন।

গত ২৫ মার্চ নির্বাহী আদেশে ৬ মাস সাজা স্থগিত রেখে খালেদা জিয়াকে মুক্তি দেয় সরকার। মুক্তির পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে থেকে গুলশানের ভাড়া বাসায় ওঠেন সাবেক এই প্রধানমন্ত্রী। এরপর থেকে তিনি চিকিৎসকদের পরামর্শে বাসাতেই আছেন।

ফিরোজার ফটকের নিরাপত্তাকর্মীরা জানান, বাসায় লোকজনের প্রবেশাধিকার কঠোরভাবে নিয়ন্ত্রিত। শুধু চিকিৎসক টিমের সদস্য এবং কয়েক জন নিকটাত্মীয়ের প্রবেশাধিকার রয়েছে। একটি সূত্র জানায়, বর্তমান করোনা পরিস্থিতিতে দলের কর্মকাণ্ডের বিষয়ে খোঁজখবর নেন খালেদা জিয়া। ফখরুল বিএনপির নেওয়া দলের ত্রাণ তৎপরতাসহ বিভিন্ন কর্মসূচির বিষয়ে অবহিত করেন তাকে।