মা শ্রীদেবীর উপদেশই এখনো ভরসা জাহ্নবীর

39
Social Share

জন্মদিন হোক বা মৃত্যু দিবস, মা শ্রীদেবীকে এখনো আবেগের সঙ্গে স্মরণ করেন জাহ্নবী কাপুর। মা না থাকলে  মায়ের পরামর্শ এখনো অক্ষরে অক্ষরে পালন করে চলেছেন মেয়ে জাহ্নবী। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে মা’কে হারান জাহ্নবী। মায়ের এই অকাল প্রয়াণ এখনো মেনে নিতে পারেননি অভিনেত্রী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে জাহ্নবী কাপুর বলেন, তিনি তার মা তথা প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর দ্বারা অনুপ্রাণিত হয়েছেন। তবে শ্রীদেবীর কন্যার আক্ষেপ একটাই, তার প্রথম সিনেমা দেখে যেতে পারেননি মা। জাহ্নবীর প্রথম চলচ্চিত্র ‘ধড়ক’ মুক্তির কয়েক মাস আগে মারা যান শ্রীদেবী।

এল ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে জাহ্নবী বলেন, “আমার চারপাশে যারা রয়েছেন সবাই অনেক দক্ষ। আমার সহকর্মী, আলিয়া ভাট , সারা আলী খান থেকে আমার বোন পর্যন্ত সবাই আমাকে অনুপ্রেরণ জোগায় যা আমাকে কোনো কিছুর ওপর নির্ভর হতে বাধা দেয়। জাহ্নবী বলেন, আমার মা বলতেন, ‘কখনোই কারো ওপর নির্ভর করবে না এবং নিজের পরিচয় নিজে তৈরি করো।’

মাস কয়েক আগেই মুক্তি পেয়েছে জাহ্নবীর  সিনেমা ‘‌রুহি’। বড় পর্দায় শ্রীদেবীর কন্যা জাহ্নবী কাপুরের সঙ্গে জুটি বাঁধতে দেখা গিয়েছে রাজকুমার রাওকে । ছবিতে দেখা গিয়েছে বরুণ শর্মাকেও । রাজকুমার রাও অভিনীত ‘‌স্ত্রী’‌ সিনেমার নির্মাতাদের তৈরি ‘‌রুহি’‌।