মালদ্বীপকে করোনা টিকার আরো এক লাখ ডোজ দিল ভারত

32
Social Share

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শঙ্কর গত শনিবার মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লা শাহিদ এবং স্বাস্থ্যমন্ত্রী কেরাফা নাসিমের হাতে করোনাভাইরাসের টিকার আরো এক লাখ ডোজ তুলে দিয়েছেন।

এক টুইট বার্তায় জয়শঙ্কর বলেছেন, গভীর অংশীদারিত্বের বিষয়টি দারুণভাবে নিশ্চিত হয়েছে। মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লা শাহিদের সঙ্গে দারুণ আলোচনা হয়েছে। করোনা চলাকালীন আমাদের ঘনিষ্ঠ সহযোগিতা প্রশংসনীয়। মহামারি-পরবর্তী অর্থনীতি পুনরুদ্ধারের দিকে তাকানোর ব্যাপারে সম্মত আমরা।

এস. জয়শঙ্কর আরো বলেন, ভারতের জনগণের পক্ষ থেকে মালদ্বীপের জনগণের জন্য করোনাভাইরাসের টিকার আরো এক লাখ ডোজ তুলে দেওয়া হলো সে দেশের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লা শাহিদ এবং স্বাস্থ্যমন্ত্রী কেরাফা নাসিমের হাতে।

মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী করোনা টিকার আরো এক লাখ ডোজ পেয়ে একে উদার উপহার হিসেবে উল্লেখ করে ভারতকে ধন্যবাদ জানান। দুই দেশ একসঙ্গে করোনা মহামারি কাটিয়ে উঠতে পারবে বলেও মনে করেন তিনি।

তিনি এক টুইট বার্তায় জানান, আরো এক লাখ ডোজ আশাব্যঞ্জক। উদার উপহারের জন্য ভারতের জনগণকে ধন্যবাদ। মালদ্বীপের জনগণ ও সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যমন্ত্রী নাসিমের সঙ্গে এটি গ্রহণ করতে পেরে আনন্দিত। একসঙ্গে আমরা করোনা জয় করবো এবং আমরা সফল হবো।

এস. জয়শঙ্কর আরেক টুইট বার্তায় লিখেছেন, আমাদের দুই দেশ দুটি ডানার মতো। একই গন্তব্যে পৌঁছানোর লক্ষ্য নিয়ে আমরা একই ধরনের কাজ করি, এক সঙ্গে কাজ করি এবং একই আগ্রহ নিয়ে কাজ করি।

প্রসঙ্গত, করোনার টিকা প্রতিবেশী দেশগুলোকে উপহার হিসেবে দিয়ে যাচ্ছে ভারত। পাকিস্তান ও চীন বাদে সকল প্রতিবেশী দেশগুলোকে টিকা দিয়েছে নয়াদিল্লি। এমনকি প্রতিবেশী দেশ ছাড়াও অন্যান্য মিত্র দেশগুলোকেও টিকা দিয়েছে ভারত।

সূত্র: এএনআই, ডেইলি হান্ট