মাত্র দেড় হাজার টাকায় নাকি ‘বিক্রি’ হচ্ছেন সাদ্দাম হুসেন, সোশ্যাল মিডিয়ায় শুরু ট্রেন্ডিং

সাদ্দাম হুসেন। ছবি: টুইটার থেকে নেওয়া।
Social Share

আমেরিকা যাঁকে খুঁজে বের করতে কোটি কোটি ডলার খরচ করল, অনলাইনে তাঁকে নাকি মাত্র ২০ ডলারেই পাওয়া যাচ্ছে। অবাক হচ্ছেন? এক মার্কিন অনলাইন শপিং সাইটে নাকি বিক্রি হচ্ছেন ইরাকের প্রয়াত শাসক সাদ্দাম হুসেন। এমনই এক বিজ্ঞাপনের স্ক্রিনশট ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এমনকি ট্রেন্ডিংও শুরু হয়ে যায় টুইটারে। তবে যা ভাবছেন, তা নাও হতে পারে।

অনলাইন শপিং সাইট ‘উইশ’-এর একটি প্রোডাক্টের বিজ্ঞাপন নিয়ে এই বিভ্রান্তি তৈরি হয়। সেখানে দেখা যায় সাদ্দাম হুসেনের একটি ছবি। ছবিটি ইরাকে সাদ্দাম বিরোধী জোটের হাতে ধরা পড়ার পরে তোলা। ছবিতে তাঁর বড় বড় দাড়ি, গোঁফে ঢাকা মুখ, অবিন্যস্ত চুল দেখা যাচ্ছে, গায়ে একটি কালো পোশাক।

আসলে সাদ্দাম হুসেনের এই রকম ছবির পোস্টার বিক্রির বিজ্ঞাপন দেওয়া হয়েছে অনলাইন সাইটটিতে। সেখানে দু’টি আকারের এই পোস্টারের দাম ভারতীয় মুদ্রায় যাথাক্রমে এক হাজার ৭৩২ টাকা ও চার হাজার ৪৪৩ টাকা। বিবরণটি দেখলেই বিষয়টি পরিষ্কার হবে বিষয়টা। প্রসঙ্গত, শুধু এমন পোস্টারই নয় সাদ্দামের ছবি ছাপা টি-শার্টও পাওয়া যায় ওই সাইটে।

কিন্তু কেবল বিজ্ঞাপনে ছবির অংশটির স্ক্রিন শট শেয়ার হওয়ার ফলে চূড়ান্ত বিভ্রান্ত হয়ে যান অনেকে। অনেক নেটাগরিকই নানান মজার মন্তব্য করতে থাকেন।

দেখুন সেই পোস্ট: