মাইলের পর মাইল পায়ে হেঁটে সুপার সাইক্লোন”আম্পান” সম্পর্কে এমপি বাবু’র সচেতনতা

Social Share

মাইকিং করে কিংবা দলীয় নেতা-কর্মীর মাধ্যমে বার্তা পাঠিয়ে নয়,বর্তমানে করোনার মধ্যে নিজে শারিরীকভাবে অসুস্থ থাকা সত্বে ও  নিজের জীবনের ঝুকি নিয়ে নিজেই মাইলের পর মাইল পায়ে হেঁটে উপকূলীয় বেড়িবাঁধ এলাকার মানুষকে নিরাপদ আশ্রয়ে চলে যেতে অনুরোধ করছেন খুলনা-৬ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য, বাংলাদেশ জাতীয় সংসদের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত স্হায়ী কমিটির সদস্য,  খুলনা জেলা আওয়ামীলীগের সাবেক সুযোগ্য সাংগঠনিক সম্পাদক ও কয়রা-পাইকগাছা সহ খুলনা জেলার গনমানুষের প্রিয়নেতা  আলহাজ্ব মোঃআক্তারুজ্জামান বাবু ।

আজ বুুধবার তিনি নিজ নির্বাচনী এলাকার উপকূলীয় কয়রা উপজেলার  ঝুঁকিপূর্ণ ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন পরবর্তী অত্র ঝুঁকিপূর্ণ ভাঙ্গন কবলিত এলাকা সহ কয়রা উপজেলাধীন বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন গ্রামে মাইলের পর মাইল পায়ে হেটে মানুষজনকে সুপার সাইক্লোন “আম্পান”র আঘাত সর্ম্পকে সচেতন করছেন এবং শিশু, বৃদ্ধদের অগ্রাধিকার ভিত্তিতে দ্রুততম সময়ের মধ্যে আশ্রয় কেন্দ্রে পাঠানোর আহ্বান জানাচ্ছেন এবং এ সময় তিনি বিভিন্ন আশ্রয়কেন্দ্র ও পরিদর্শন করেছেন।

এমপি আক্তারুজ্জামান বাবু গত মঙ্গলবার নিজ নির্বাচনি এলাকা পাইকগাছা উপজেলা এবং বুধবার কয়রা উপজেলার (আংশিক) বিভিন্ন ইউনিয়নের উপকূলীয় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধসমূহ পরিদর্শন করে সংশ্লিষ্ট এলাকার মানুুষকে সচেতন করেছেন বলে জানা গেছে ।

এ প্রসঙ্গে এমপি আক্তারুজ্জামান বাবু প্রভাতী বার্তা কে বলেন, সুপার সাইক্লোন “আম্পান”র এর কারণে  আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে উপকূলীয় জেলা খুলনা ১০নং মহা বিপদ সংকেতের আওতায় থাকবে বলে জানানো হয়েছে। তাই নিজ নির্বাচনী এলাকার প্রত্যন্ত এবং উপকূলীয় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধসমূহ পরিদর্শন করে সংশ্লিষ্ট এলাকার মানুুষকে সচেতন করছি। শিশু ও বৃদ্ধদের দ্রুততম সময়ের মধ্যে আশ্রয় কেন্দ্রে পাঠানো অনুরোধ করছি।

সুপার সাইক্লোন “আম্পান” আতংকে বাংলাদেশের উপকূলীয় এলাকাসমূহের মানুষ আতংকিত।একই ভয়ে আতংকিত কয়রা- পাইকগাছার মানুষ। তিনি নিজ নির্বাচনি এলাকা কয়রা- পাইকগাছা জনগণের কথা ভেবে তার পূর্বের সকল কর্মসূচী বন্ধ রেখে তিনি এখন তার নিজ নির্বাচনি এলাকার অসহায় মানুষের সাথে অবস্থান করছেন এবং যতক্ষণ পর্যন্ত এই আবহাওয়া অনূকুলে না আসে তিনি ততক্ষণ নিজ নির্বাচনি এলাকা কয়রা -পাইকগাছা এলাকায় অবস্থান করবেন বলে জানান।

তিনি আরো জানান,এরই মধ্যে তিনি সরকারী ভাবে সকলের সাথে সুপার সাইক্লোন “আম্পান” মোকাবেলায় পূর্ববর্তী ও পরবর্তী করণীয় সম্পর্কে  দিক নির্দেশনা দিয়েছেন এবং তিনি নিজে  বঙ্গবন্ধুর ভ্রাতুষপুত্র ও দক্ষিণ অঞ্চলের অবিভাবক শেখ হেলাল উদ্দিন এমপি, পানি সম্পদ  মন্ত্রী,প্রতিমন্ত্রী, সচিব,আওয়ামীলীগ কেন্দ্রীয় ও স্থানীয়  নেতা কর্মীদের সাথে মুঠো ফোনে সার্বিক বিষয়ে কথা বলেছেন।এছাড়া তিনি স্থানীয় প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড এর উদ্ধতন কর্মকর্তা,  সিপিপি ও স্বেচ্ছাসেবক সংগঠনের সাথে আম্পান মোকাবেলা ও পরবর্তী করণীয় বিষয়ে  সরাসরি একাধিক বৈঠক করেন।

পরিশেষে এমপি আক্তারুজ্জামান বাবু বলেন,প্রাকৃতিক দূর্যোগ স্বাভাবিক ভাবেই কেটে যাবে -ইনশাআল্লাহ। আপনাদের পাশে সর্বদায় ছিলাম, আছি এবং থাকব। সকলের সার্বিক মঙ্গল কামনা করি।

বিঃদ্রঃ- প্রিয় কয়রা-পাইকগাছা বাসী আপনাদের যে কোন সমস্যার জন্য জরুরী ভাবে নিচের ফোন নং এ যোগাযোগ করবেন।

০১৭১১৯৮১৩৯১ (মাননীয় এমপি)
০১৭১১৪৪৮০৪৪ (ব্যক্তিগত সহকারী)