মহাসড়কে যাত্রীবাহী বাস

503
Social Share

কাজল আর্য, স্টাফ রিপোর্টার:

কঠোর বিধিনিষেধের মধ্যেও ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে সকালে যাত্রীবাহী বাস চলাচল করছে। তবে বাসের সংখ্যা একেবারেই কম। শুক্রবার সকালে মহাসড়ক ঘুরে যাত্রীবাহীবাস চলাচল করতে দেখা গেছে। এছাড়াও মহাসড়কে ব্যক্তিগত যানবাহনে মানুষ দেদারছে চলাচল করছে।

এরআগে করোনা ভাইরাস সংক্রমণরোধে সরকার ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট পর্যন্ত সকল ধরনের যানবাহন চলাচলে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করা হয়। কিন্তু সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে যাত্রী নিয়ে বাসগুলো মহাসড়কে চলাচল করছে।

মহাসড়কে চলাচলকারী চালকরা জানান, উত্তরাঞ্চলের বিভিন্ন জায়গায় খালি বাস নিয়ে যাত্রী আনতে গিয়েছিলাম। শুক্রবার সকালে যাত্রী পেয়েই রওনা হয়েছি ঢাকামুখী। তবে মহাসড়কের কোথাও পুলিশী বাঁধার মুখে পড়তে হয়নি।

এদিকে লকডাউন বাস্তবায়নে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মাঠে রয়েছে। তবে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঢিলেঢালা লকডাউন। এ মহাসড়কে সকাল থেকেই বাস, ট্রাক, পিকআপভ্যান, অটোরিকশাসহ বিভিন্ন ব্যক্তিগত যানবাহন চলাচল করতে দেখা গেছে। তবে টাঙ্গাইল শহরে কঠোর লকডাউন পালন হচ্ছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, ‘সড়ক দিয়ে কিছু নাইট কোচ গেছে। এছাড়া আর কোন বাস মহাসড়ক দিয়ে যায়নি। মহাসড়ক ফাঁকা। আইন অমান্য করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’