মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য আম পাঠালেন শেখ হাসিনা

72
Social Share

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য এক হাজার কেজি আম উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই উপহার দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যের সম্পর্ক আরো জোরদার করবে বলে মনে করছেন দুই দেশের প্রতিনিধিরা।

সোমবার (২০ জুন) বেলা সাড়ে ১২টার দিকে বেনাপোল বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে উপহার পাঠানো হয় ভারতের পেট্রাপোল বন্দরে। এ সময় ভারতে নিযুক্ত বাংলাদেশ উপ হাইকমিশনের ডেপুটি থার্ড সেক্রেটারি মারিফাত তারিকুল ইসলাম আমের প্যাকেটগুলো গ্রহণ করে ভারতীয় প্রতিনিধিদের কাছে হস্তান্তর করেন।

এর আগে সকালে সড়ক পথে বেনাপোল স্থলবন্দরে উপহারের আম পৌঁছায়।

উপ হাইকমিশনের ডেপুটি থার্ড সেক্রেটারি মারিফাত তারিকুল ইসলাম বলেন, পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রীর জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী আম উপহার পাঠিয়েছেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে যে দ্বিপাক্ষিক সম্পর্কের সোনালী অধ্যায় পার হচ্ছে তারই স্মারক হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারও মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য আম পাঠিয়েছেন। এর মাধ্যমে দুদেশের মানুষের মধ্যে সম্পর্ক সুদৃঢ় হবে আমরা আশা করি।

এর আগে গত বছরও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এক ট্রাক রংপুরের বিখ্যাত হাড়িভাঙ্গা আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের এ আমের চালান পাঠান ঢাকায় নিযুক্ত কলকাতা হাইকমিশন। পরে বেনাপোলে রবি ইন্টারন্যাশনাল নামে একটি সিএন্ডএফ এজেন্ট চালানটি বেনাপোল কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতার কাজ করে।

এ সময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা নির্বাহী অফিসার নারায়ণ চন্দ্র পাল, নাভারণ সার্কেল এএসপি জুয়েল ইমরান, বেনাপোল স্থল বন্দরের উপ পরিচালক মামুন কবীর তরফদার, কাস্টমসের উপ কমিশনার তানভির আহমেদ, কলকাতা উপ হাইকমিশনের প্রটোকল সহকারী আজিজুল আলম, এস কে ইমাদ, শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার, ভারতের পক্ষে পেট্রাপোল কাস্টমসের সুপারিন্টেন্ডেন্ট প্রবীণ ঘটক, বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভুইয়া প্রমুখ।