মমতার সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন মোদি

48
Social Share

ঘূর্ণিঝড় ‘ইয়াস’ পরবর্তী ক্ষতিগ্রস্ত পরিস্থিতি দেখতে শুক্রবার (২৮ মে) পশ্চিমবঙ্গ ও ওড়িশ্যা রাজ্য পরিদর্শনে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গেও বৈঠক করবেন বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার পিএমও সূত্রের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে আনন্দবাজার পত্রিকা অনলাইন।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার প্রথমে দিল্লি থেকে সরাসরি ওড়িশ্যার ভুবনেশ্বর পরিদর্শনে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে রাজ্য মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠক করবেন তিনি। এরপর সেখান থেকে হেলিকপ্টারে করে বালেশ্বর এবং ভদ্রকের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন।

পরে পশ্চিমবঙ্গের দিঘা, পূর্ব মেদিনীপুরের ঝড়ে বিধ্বস্ত স্থানগুলো পরিদর্শন করবেন এবং সবশেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে অংশ নেবেন। মূলত ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতির সার্বিক পরিস্থিতি নিয়ে তাদের এই বৈঠক।

ইয়াস মোকাবিলায় ইতিমধ্যে পশ্চিমবঙ্গকে ৪০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশ্যাকে দেওয়া হয়েছে ৬০০ কোটি টাকা করে। শুক্রবার বৈঠকে রাজ্য সরকার বরাদ্দ আরো পেতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাছাড়া বরাদ্দ বন্টনে বৈষম্যের অভিযোগ তুলেছিলেন মমতা বন্দোপাধ্যায়। সেটিও কেন্দ্রের পক্ষ থেকে খতিয়ে দেখা হচ্ছে।