মমতার মিছিলে নতুন ছবি, পাশে পাশে হেঁটে হুইলচেয়ার টানায় হাত লাগালেন জয়া বচ্চন

78
Social Share

কলকাতার রাস্তায় চলছে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড শো। হুইলচেয়ার বসেই এগিয়ে চলেছেন মমতা। পাশে পায়ে হেঁটে যাচ্ছেন সমাজবাদী পার্টির নেত্রী তথা অভিনেত্রী জয়া বচ্চন। পরনে হলুদ শাড়ি, মাথায় পরিচিত সমাজবাদী পার্টির লাল টুপি। তাঁর হাত মমতার হুইলচেয়ারে। একসময় অন্য সবার সঙ্গে সেই হুইলচেয়ার টানায় হাত লাগাতেও দেখা গেল তাঁকে। নববর্ষের দুপুরে এই দৃশ্যের সাক্ষী থাকল কলকাতা।

বৃহস্পতিবার নববর্ষের দিন কোনও জনসভা ছিল না মমতার। তার বদলে দুপুরে বেলেঘাটা গাঁধী ভবন থেকে জোড়াসাঁকো পর্যন্ত রোড শো ছিল। সেখানেই মমতার পাশে দেখা গেল জয়াকে। একাধিক প্রার্থী, কর্মী-সমর্থকদের মধ্যেই এগিয়ে চলল মিছিল।

গত ৪ এপ্রিল তৃণমূল প্রার্থীদের হয়ে প্রচার করার জন্য রাজ্যে আসেন জয়া। প্রথমে ঠিক ছিল, কয়েক দিনের জন্য প্রচার করবেন তিনি। কিন্তু ক্রমেই বাড়তে থাকে প্রচারের দিন। প্রতিদিনই নতুন নতুন প্রার্থীর হয়ে প্রচারের আবদার আসতে থাকে তাঁর কাছে। ফলে সেই থেকে রাজ্যেই থেকে গিয়েছেন তিনি।

জয়া প্রথম দিন প্রচারের আগে তৃণমূল ভবনে একটি সাংবাদিক সম্মেলনে বলেছিলেন, তিনি অভিনয় করতে আসেননি। বরং তাঁকে যে দায়িত্ব দিয়ে পাঠানো হয়েছে সেই দায়িত্বে পালন করতে এসেছেন। মমতাকে ‘বাংলার নিজের মেয়ে’ আখ্যা দিয়ে তিনি বলেছিলেন, মমতার পা ভাঙলেও মন ভাঙতে পারেনি বিজেপি।

এই মিছিলে মমতার সঙ্গে হাঁটতে দেখা যায় বেলেঘাটার তৃণমূল প্রার্থী পরেশ পাল, চৌরঙ্গীর তৃণমূল প্রার্থী নয়না বন্দ্যোপাধ্যায় প্রমুখকে। সোমেন মিত্রর বাড়ির সামনে কিছুক্ষণের জন্য থেমে যান মুখ্যমন্ত্রী। তার পরে ফের শুরু হয় মিছিল। যদিও কিছুক্ষণ হাঁটার পরে মিছিল ছেড়ে চলে যান জয়া।