মন্ত্রিসভায় মাছির উপদ্রব, নিজেই স্প্রে শুরু করলেন বিরক্ত মমতা

40
Social Share

পশ্চিমবঙ্গের সচিবালয় নবান্নের সভাকক্ষে অবিরত মাছির উপদ্রবে বিরক্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দুপুরে একটি বৈঠক করতে ওই সভাকক্ষে এসেছিলেন মুখ্যমন্ত্রী। মূলত মাধ্যমিক উচ্চমাধ্যমিক বাতিলের ঘোষণা এবং ঝড়ের ফলে ক্ষয়ক্ষতি ও সমস্যার সুরাহা সমাধানের জন্য এই বৈঠক ছিল।

কথা বলতে বলতেই মমতা আচমকা বলে ওঠেন, ‘উফ্! এখানে এত মাছি এল কোথা থেকে!’ বলতে বলতেই মমতা টেবিলের নিচে রাখা জীবাণুনাশক স্প্রে-র আধারটি তুলে নিয়ে স্প্রে করতে শুরু করেন। বৈঠক করতে করতেই বেশ কিছুক্ষণ স্প্রে করে মাছি তাড়ান তিনি। কিন্তু তার পরেও মাছি যায়নি। আরও কয়েকবার স্প্রে করে মাছি তাড়ান মুখ্যমন্ত্রী। একটা সময়ে দৃশ্যতই বিরক্ত মমতা বলে ওঠেন, ‘এখানে এত মাছি কী করে এলো। কারা দেখে এসব।’

ওই বৈঠকে তখন উপস্থিত ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্যের মতো একাধিক মন্ত্রী। হাজির রাজ্যের মুখ্যসচিবসহ একাধিক উচ্চপর্যায়ের কর্মকর্তা। মুখ্যমন্ত্রীর অনুযোগ শুনে তারা প্রত্যেকেই মুখ চাওয়াচাওয়ি করতে থাকেন। বৈঠক চালাতে চালাতেই বেশ করেকবার স্প্রে করে মুখ্যমন্ত্রী মমতাকে মাছি তাড়াতে দেখা যায়।

তবে মুখ্যমন্ত্রীর দীর্ঘ বৈঠকে পরের দিকে মাছির উপদ্রব আর খুব একটা দেখা যায়নি। সম্ভবত স্প্রে-র তাড়নায় তখনকার মতো তারা চম্পট দিয়েছিল। কিন্তু ওই সভাকক্ষের দায়িত্বপ্রাপ্তরা ততক্ষণে মক্ষিকার উৎস নিয়ে খোঁজাখুঁজি শুরু করে দিয়েছেন।

সূত্র: আনন্দবাজার