মন্ত্রিত্ব ছেড়ে নির্বাচনী প্রচারণায় নামুন : সেতুমন্ত্রীকে ফখরুল

Social Share

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে মন্ত্রিত্ব ছেড়ে নির্বাচনী প্রচারণায় নামার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আগে মন্ত্রিত্ব ছাড়ুন, সংসদ সদস্য পদ ছাড়ুন। আপনি নৌকায় ভোট চান। আমি ধানেই শীষে ভোট চাই। তার পর দেখা যাক জনগণ কাকে বেছে নেয়। অর্থাৎ আমি লেবেল প্লেয়িং ফিল্ডের কথা বলছি। কিন্তু আপনারা সেটা করবেন না। কারণ, লেবেল প্লেয়িং ফিল্ড হলে আপনারা জিততে পারবেন না।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে যদি ভোট হয়। সেই ভোটে যদি আপনার জিতে আসেন, তাহলে আমরা হাজার বার আপনাদের মেনে নেব। স্বাগত জানাব।

তিনি বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া আজ গণতন্ত্রের জন্য কারাবরণ করেছেন আছেন। তাকে বেআইনিভাবে মিথ্যা মামলায় আটক করে রাখা হয়েছে। বারবার বলা হচ্ছে, আদালত তাদের দায়িত্ব পালন করছে। সরকার দেশের সকল রাষ্ট্রযন্ত্রকে দখল করার পাশাপাশি বিচার বিভাগকে দখল করে নিয়েছে। বারবার বলেছি, এখনো বলছি, খালেদা জিয়াকে যে আইনের ধারায় আটক করে রাখা হয়েছে সেই আইনের ধারা অনেক মানুষকেই আপনারা জামিন দিয়েছেন। আমার বিচার বিভাগের কাছে প্রশ্ন মানুষ সব জায়গায় নির্যাতিত-নিপীড়িত হলে সর্বশেষ বিচার বিভাগের কাছে যায় যাতে তারা আশ্রয় পায়।

তিনি আরো বলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। দিন দিন তার অবস্থা অবনতির দিকে যাচ্ছে। আর বিলম্ব না করে এই মুহূর্তে তাকে মুক্তি দিন। অন্যথায় তার যে কোনো ধরনের অবস্থার দায়-দায়িত্ব সম্পূর্ণ আপনাদের বহন করতে হবে।

সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক শওকত মাহমুদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন পেশাজীবী নেতা অ্যাডভোকেট ফজলুর রহমান, রুহুল আমীন গাজী, অধ্যাপক সেলিম ভূঁইয়া, কাদের গণি চৌধুরীসহ অনেকেই।