ভোলার ঘটনাটি তদন্তাধীন, এখনই কোনো মন্তব্য নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

ভোলার বোরহান উদ্দিনের ঘটনায় ফেসবুক হ্যাকিংয়ের যে বিষয়টি সেটা তদন্তাধীন রয়েছে এবং এ বিষয়ে আগে কিছু বলবেন না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ রবিবার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ১৮তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এই কথা বলেন।

রবিবার ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হন চারজন, যার পেছনে ছিল এক হিন্দু যুবকের ফেসবুক মেসেঞ্জার থেকে কটূক্তিমূলক কিছু স্ক্রিনশর্ট ছড়ানোর ঘটনা।

সে ঘটনায় চারজন নিহত ছাড়াও পুলিশসহ শতাধিক আহত হন। অভিযুক্ত যুবক দাবি করেন, তার ফেসবুক আইডি হ্যাক করে এসব করা হয়েছে।

বোরহানউদ্দিনের ঘটনা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি বলেন- আইডি হ্যাক করে এসব করেননি। তাহলে প্রশাসন এখন কী বলবে। এমন প্রশ্নে মন্ত্রী বলেন, ‘আপনারা যে কথা বলছেন আমরাও মনে করি সেই রকমই কিছু। যেহেতু এটা নিয়ে পুলিশ হেডকোয়ার্টার পরীক্ষা-নিরীক্ষা করছে; সেহেতু পরীক্ষার আগে আমরা কিছু বলতে পারব না।’

তিনি বলেন, ‘খুব শিগগির কে ঘটনাটি ঘটিয়েছে, কে নেতৃত্ব দিয়েছে, কার কী উদ্দেশ্য ছিল সবই একে একে আপনাদের সামনে হাজির করব। আমার কাছে মনে হচ্ছে, যখন প্রধানমন্ত্রীর নেতৃত্বে সম্ভাবনার এই দেশ এগিয়ে যাচ্ছে তাকে পথ হারানো জন্য, আবারো অকার্যকর বাংলাদেশ তৈরি করার জন্য এই ধরনের প্রচেষ্টা নেওয়া হয়েছিল।’