ভুটানে ফিরে ২১ দিন কোয়ারেন্টিনে থাকবেন লোটে শেরিং

62
Social Share

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, ঢাকা থেকে ভুটানে ফিরে ২১ দিন কোয়ারেন্টিনে থাকবেন দেশটির প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং।

মঙ্গলবার (২৩ মার্চ) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ভুটানের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

ড. মোমেন বলেন, ঢাকা থেকে ভুটানে ফিরে ২১ দিন কোয়ারেন্টিনে থাকবেন দেশটির প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং ও তার সফর সঙ্গীরা। করোনা উপেক্ষা করে তারা যে ঢাকা এসেছেন এটা আমাদের জন্য গৌরবের।

তিনি বলেন, ভুটানের সঙ্গে আমরা কানেক্টিভিটি বাড়াতে চাই। এটা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

ড. মোমেন বলেন, ভুটানের প্রধানমন্ত্রী আমাদের ছেলে। তিনি এখান থেকেই মেডিক্যালে পড়েছেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগদান উপলক্ষে মঙ্গলবার ঢাকায় এসেছেন ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং। ঢাকায় আসার পর তিনি সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

মঙ্গলবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে এ সময় ভুটানের প্রধানমন্ত্রীর সম্মানে ২১ বার তোপধ্বনি দেওয়া হয়। বিমানবন্দরে দু’দেশের প্রধানমন্ত্রী কুশল বিনিময় করেন।

ভুটানের প্রধানমন্ত্রী আগামী বুধবার (২৪ মার্চ) জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন। সেখানে তিনি সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। তিনি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন। আগামী বৃহস্পতিবার (২৫ মার্চ) তিনি ঢাকা ছাড়বেন।