ভারত সফরে প্রথম দুই টেস্টে বিশ্রামে বেয়ারস্টো-উড-কারান

44
Social Share

ভারতের বিপক্ষে আসন্ন টেস্টে সিরিজে প্রথম দুই ম্যাচের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। প্রথম দুই টেস্টে বিশ্রাম দেয়া হয়েছে ব্যাটসম্যান জনি বেয়ারস্টো, দুই বোলার মার্ক উড ও স্যাম কারানকে। চেন্নাইয়ে আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে চার ম্যাচের টেস্ট সিরিজটি।

বেয়ারস্টো-উড-কারানের জায়গায় দলে ডাক পেয়েছেন বেন স্টোকস-জোফরা আর্চার ও ররি বার্নস। এই তিনজনই চলমান শ্রীলঙ্কা বিপক্ষে সিরিজে বিশ্রামে আছেন। দলে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে আছেন বেন ফোকস। প্রথম টেস্টের পর দেশে ফিরে যাবেন আরেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান জশ বাটলার।

এই মুহূর্তে শ্রীলঙ্কায় ঘাড়ে ইনজুরির পরিচর্যা করছেন ওলি পপ। ভারতেও তার পুনর্বাসন প্রক্রিয়া চলমান থাকবে। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হলেই সিরিজে খেলতে পারবেন পপ। চার ম্যাচ সিরিজের প্রথম দুই টেস্টই হবে চেন্নাইয়ে। এরপর দুটি টেস্ট হবে আহমেদাবাদে। সিরিজের তৃতীয় টেস্টটি দিবা-রাত্রির। যা শুরু হবে ২৪ ফেব্রুয়ারি। সিরিজের দ্বিতীয় ও চতুর্থ টেস্ট শুরু হবে যথাক্রমে ১৩ ফেব্রুয়ারি ও ৪ মার্চ।

ইংল্যান্ড দল (প্রথম দুই টেস্ট) : জো রুট (অধিনায়ক), জোফরা আর্চার, মঈন আলি, জেমস অ্যান্ডারসন, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জশ বাটলার (উইকেটরক্ষক), জ্যাক ক্রলি, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ডম সিবলি, বেন স্টোকস, ওলি স্টোন ও ক্রিস ওকস।