ভারত-ইংল্যান্ড ‘গোলাপী বল’ টেস্টে উপস্থিত থাকতে পারেন মোদি

23
Social Share

ভারত-ইংল্যান্ড সিরিজের হাত ধরেই করোনা পরবর্তী সময়ে ভারতের মাটিতে ফিরতে চলেছে ক্রিকেট। শুরুতেই চার ম্যাচের টেস্ট সিরিজ। যার প্রথম দুটো ম্যাচ আয়োজন হবে চেন্নাইয়ে। তবে তৃতীয় এবং চতুর্থ টেস্ট আয়োজন করা হবে মোতেরা স্টেডিয়ামে। এর মধ্যে তৃতীয় ম্যাচটি হবে গোলাপী বলে। যেখানে আবার উপস্থিত থাকতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বিসিসিআই’র পক্ষ থেকে মোদিকে ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্টের সময় মোতেরা স্টেডিয়ামে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হতে পারে। এছাড়া এই সিরিজ থেকেই মাঠে দর্শকরা প্রবেশের অনুমতিও পেতে চলেছেন। ইতিমধ্যে নাকি তামিলনাড়ু সরকার প্রথম টেস্টের জন্য স্টেডিয়ামে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতিও দিয়েছে। তবে দর্শকদের প্রত্যেককে মানতে হবে কোভিড-১৯ সংক্রান্ত সমস্ত বিধিনিষেধ।

এদিকে, নতুন করে সংস্কারের পর মোতেরা স্টেডিয়ামের দর্শকাসনও বেড়েছে। বর্তমানে সর্দার প্যাটেলের নামাঙ্কিত স্টেডিয়ামে ১ লাখ ১০ হাজার দর্শক একসঙ্গে বসতে পারেন। সংক্রমণের গ্রাফ কমে যাওয়ায় ইতিমধ্যে স্টেডিয়ামে দর্শক প্রবেশের উপরে ছাড় দিয়েছে কেন্দ্র। ফলে কোভিডবিধি মেনে তৃতীয় টেস্টে অন্তত ৫০ শতাংশ দর্শককে অনুমতি দেওয়ার ব্যাপারে ভাবনা চিন্তা করছে বিসিসিআই।