ভারতে বিনামূল্যে টিকাকরণের প্রথম দিনই রেকর্ড, একদিনে ৮০ লাখেরও বেশি মানুষকে টিকা

43
Social Share

সোমবার থেকে ভারতের কেন্দ্রীয় সরকারের উদ্যোগে দেশজুড়ে শুরু হয়েছে ১৮ বছরের ঊর্ধ্বদের বিনামূল্যে টিকাকরণ। প্রথম দিনই ব্যাপক সাড়া মিললো। দেশজুড়ে ৮০ লাখেরও বেশি মানুষকে ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে।

প্রথম দিনের টিকাকরণের এই সাফল্য দেখে খুশি হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে তিনি লিখেছেন, টিকাকরণে নয়া রেকর্ড দেখে আনন্দ হচ্ছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে টিকাকরণই আমাদের সবচেয়ে শক্তিশালী অস্ত্র। যারা ভ্যাকসিন পেয়েছেন, তাঁদের অভিনন্দন। প্রথমসারির করোনা যোদ্ধারা কঠোর পরিশ্রম করে চলেছেন বলেই এত মানুষকে একদিনে ভ্যাকসিন দেওয়া গেল। কুর্ণিশ জানাই তাঁদের। ওয়েল ডান ইন্ডিয়া!

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী, সোমবার সকাল ৭ টা পর্যন্ত সারা দেশে ২৮ কোটি ৩৬ হাজার ৮৯৮ ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে। এরপর সোমবার সারাদিনে ৮০ লাখেরও বেশি মানুষকে টিকা দেওয়া হল।

গোটা দেশে বিনামূল্যে গণটিকাকরণ চালু হলেও, বাদ রইল বাংলা। পশ্চিমবঙ্গ সরকার জানিয়েছে, পর্যাপ্ত টিকা নেই, তাই এখনই কেন্দ্রের চালু করা গণটিকাকরণ চালু করা সম্ভব নয়। রাজ্যের এই সিদ্ধান্তের সমালোচনা করেছে চিকিৎসক সংগঠনের একাংশ। টিকার অভাব মানতে নারাজ বিজেপি। রাজ্যকে তীব্র কটাক্ষ করেছে কংগ্রসও। কলকাতা ট্রিবিউন