ভারতের মহত্ব ও উদারতা দিন দিন বেড়েই চলেছে, ভারতকে খুব ভালোবাসি: পিটারসন

16
Social Share

ভারত সম্প্রতি করোনার টিকা কোভিশিল্ড (Covishield) আলজিরিয়া, দক্ষিণ আফ্রিকা, ভুটান, নেপাল, মালদ্বীপ, বাংলাদেশ, ব্রাজিল-সহ বিশ্বের বিভিন্ন দেশে পাঠিয়েছে। নিজের জন্মস্থান দক্ষিণ আফ্রিকাকে ভ্যাকসিন সরবরাহ করার জন্য ভারতের ভূয়সী প্রশংসা করলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসন (Kevin Pietersen)। টুইটে তিনি বলেন, ভারতের মহত্ব ও উদারতা দিন দিন বেড়েই চলেছে। এই দেশকে আমি খুব ভালোবাসি।

টুইটে পিটারসন লিখেছেন, আমার কেরিয়ারে ভারত আমাকে অনেক কিছু দিয়েছে ও শিখিয়েছে। ভারত থেকে যে ভালোবাসা, শক্তি, আতিথেয়তা পেয়েছি, তা অন্য কোনও দেশ থেকে আমি পাইনি। ভারতের সঙ্গে আমার একটা আবেগ জড়িয়ে রয়েছে। ভারত সবসময় সবার খেয়াল রাখে। সারা বিশ্ব দেখেছে ভারত দক্ষিণ আফ্রিকাকে ভ্যাকসিন পাঠিয়ে সাহায্য করছে। এরপরেই ভারতের প্রশংসা করে পিটারসন লিখেছেন, ভারতের মহত্ব ও উদারতা দিন দিন বাড়ছে। ভারতকে খুব ভালোবাসি।

পিটারসনের টুইটটি শেয়ার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রিটুইট করে মোদী লিখেছেন, ভারতের প্রতি আপনার ভালোবাসা দেখে আমি আপ্লুত। ভারত গোটা বিশ্বকে একটি মাত্র পরিবার মনে করে। এই পরিবারকে ঐক্যবদ্ধ হয়ে করোনার বিরুদ্ধে লড়াই করতে হবে।

উল্লেখ্য, পিটারসন ১৯৮০ সালের ২৭ জুন দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণ করেন। এরপর তিনি ইংল্যান্ডে গিয়ে বসবাস শুরু করেন। পিটারসন ইংল্যান্ডের হয়ে ১০৪ টি টেস্ট, ১৩৬ টি ওয়ানডে এবং ৩৭ টি টি-২০ ম্যাচ খেলেছেন।