ভারতের পশ্চিমবঙ্গে সোমবার মনোনয়ন জমা দেবেন ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা

39
Social Share

আগামী ৩০ সেপ্টেম্বর হাইভোল্টেজ ভবানীপুরে উপনির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে সরগরম রাজ্য রাজনীতি। শুক্রবার গণেশ চতুর্থীর পুণ্য তিথিতে মনোনয়ন পেশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার আগামীকাল সোমবার মনোনয়নপত্র পেশ করতে চলেছেন ভবানীপুরের বিজেপি প্রার্থী আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল (Priyanka Tibrewal)।

জানা গেছে, সোমবার দলীয় নেতাদের সঙ্গে নিয়ে আলীপুরে গিয়ে মনোনয়নপত্র জমা দেবেন প্রিয়াঙ্কা। একুশের বিধানসভা ভোটে এন্টালি কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হয়ে ভোটে লড়েছিলেন তিনি। কিন্তু তৃণমূল প্রার্থীর কাছে হেরে যান তিনি। তার আগে পুরসভা ভোটেও হেরে যান তিনি। সেই তিনিই এবার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী।

লড়াইটা সহজ নয় বলেই জানিয়েছেন প্রিয়াঙ্কা। কিন্তু তৃণমূলকে এক ইঞ্চি জমি ছেড়ে দিতে নারাজ তিনি। সাফ জানিয়েছেন, প্রতিটা লড়াই আমি জেতার জন্যই লড়ি। এই লড়াই তাঁর বিধায়ক হওয়ার জন্য নয়। এই লড়াই তিনি লড়ছেন বাংলার মানুষকে ন্যায় পাইয়ে দিতে। এই লড়াইকে তিনি মানবতার লড়াই বলে উল্লেখ করেছেন।

আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন। ৩ অক্টোবর ভোটের ফল প্রকাশ। একুশের বিধানসভা ভোটে ভবানীপুর থেকে তৃণমূল প্রার্থী হয়েছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। বিজেপি প্রার্থী রুদ্রণীল ঘোষকে তিনি বিরাট ভোটের ব্যবধানে পরাজিত করেন। অন্যদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লড়েছিলেন নন্দীগ্রাম থেকে। বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হন তিনি। তাই ফের উপনির্বাচনে লড়ছেন তিনি।কলকাতা ট্রিবিউন