ভারতের জন্য নিয়ম বদল হবে না- কঠোর অবস্থানে অস্ট্রেলিয়া

26
Social Share

নিউ ইয়ার উদযাপন করার জন্য জৈব সুরক্ষা বলয় ভেঙে একটি রেস্টুরেন্টে খেতে গিয়েছিলেন রোহিত শর্মাসহ ৫ ভারতীয় ক্রিকেটার। সেখানে এক ভক্তের সঙ্গে সময়ও কাটান তারা। সেই ভক্ত টুইট করে ঘটনা ফাঁস করতেই রোহিতদের আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়েছে। এই ক্রিকেটারদের তৃতীয় টেস্টে খেলানোর জন্য দেন-দরবার করছে ভারতীয় বোর্ড। কিন্তু কুইন্সল্যান্ড সরকার জানিয়েছে, এটা সম্ভব নয়। ভারতের জন্যে কোনোভাবেই স্বাস্থ্য সংক্রান্ত নিয়মে পরিবর্তন করা হবে না।

কুইন্সল্যান্ডে এই মুহূর্তে কঠোর লকডাউন চলছে। সাধারণ মানুষের বের হওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেখানেই ব্রিসবেনের গাব্বাতে ১৫ জানুয়ারি থেকে চতুর্থ টেস্ট খেলবে ভারত-অস্ট্রেলিয়া। ভারতের দাবি, দীর্ঘদিন ধরে ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয় এবং কোয়রান্টিনে থেকেছে। তাই আবারও একবার কোয়রান্টিন ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যে প্রভাব ফেলবে। কিন্তু ভারতের এসব যুক্তি কানেই তুলছে না। এতে ভারত যদি নাও খেলতে চায়, তাহলেও সমস্যা নেই।

সিডনি থেকে এই মুহূর্তে কুইন্সল্যান্ডে যাওয়ায় নিষেধাজ্ঞা আছে। জানা গেছে, অস্ট্রেলিয়াকে ইতিমধ্যেই কোয়রান্টিন সংক্রান্ত বিধি জানিয়ে দেওয়া হয়েছে। তবে রবিবার কুইন্সল্যান্ডের মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা জেনেট ইয়ং বলেছেন, ‘আমরা নিষেধাজ্ঞা প্রত্যাহার করব না। কারো জন্যেই কোনো ছাড় নেই। নির্দিষ্ট করে দেওয়া অসুরক্ষিত স্থানে ভ্রমণ করলে কোয়রান্টিনে থাকতেই হবে। ক্রিকেট অস্ট্রেলিয়ার উচিত ক্রিকেটারদের সঙ্গে এ নিয়ে কথা বলা।’