ভারতের কাছে ১০ হাজার ভেন্টিলেটর চেয়ে ট্রোলড শোয়েব আখতার

Social Share

প্রাণঘাতী করোনাভাইরাসে ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৬১ জন এবং মৃত্যু হয়েছে ১৭৮ জনের। প্রতিদিনই হু-হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

একই অবস্থা প্রতিবেশী দেশ পাকিস্তানেরও। সেখানেও প্রতিদিন আক্রান্ত হচ্ছেন বহু মানুষ। এমন পরিস্থিতিতে পাকিস্তান অন্যান্য দেশ থেকে সাহায্যের আবেদন করছে। চিকিৎসকদের কাছে নিজেদের সুরক্ষিত রাখার জন্য কিটও নেই। ইতোমধ্যেই রোগীদের চিকিৎসা করতে একজন চিকিৎসক মারা গেছেন।

এ অবস্থায় পাকিস্তানের সাবেক তারকার ক্রিকেটোর শোয়েব আখতার ভারত ও পাকিস্তানকে করোনো মহামারী রুখতে এক সঙ্গে লড়ার আহ্বান জানিয়েছেন।

অনুরোধ জানিয়েছেন, দুর্দিনে ভারত প্রতিবেশী দেশকে ১০ হাজার ভেন্টিলেটর দিলে পাকিস্তান সারা জীবন মনে রাখবে ভারতের এই উপকার। এরপরেই ভারতীয় নেটিজেনরা ট্রোল করতে থাকেন শোয়েব আকতারকে।

তিনি আরও বলেন, ‘আমরা কেবল ম্যাচ অফার করতে পারি। বাকি কর্মকর্তাদের সিদ্ধান্ত নিতে হবে। এই সিরিজটি যদি এই সঙ্কটের সময়ে ঘটে তবে ম্যাচের ফলাফল নিয়ে কোনো দেশ হতাশ হবে না। বিরাট কোহলি যদি সেঞ্চুরি করেন তবে আমরা খুশি হব এবং বাবর আজম সেঞ্চুরি করলে আপনারা খুশি হবেন। উভয় দেশই জিতবে।’

কিন্তু, ভারতীয়রা টুইটারে তার এই প্রস্তাব পছন্দ করেননি এবং তাকে চীনের থেকে সাহায্য চাইতে নির্দেশ দেয়। এক জন লিখেন, ভারত আপনাকে ১০ হাজার ভেন্টিলেটর দেবে। এর বদলে কি আপনি ভারতে ১০ হাজার সন্ত্রাসবাদী দেবেন?” সূত্র: এনডিটিভি।