ভারতীয় দলকে জরিমানা

1152
Social Share

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দ্বিতীয়বারের মতো জরিমানা গুণতে হয়েছে বিরাট কোহলির ভারতকে। সিরিজের শেষ ম্যাচে মন্থর গতির ওভারের জন্য দলের সবাইকে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে।

সিরিজে ২-২ এ সমতা থাকায় ভারত ও ইংল্যান্ডের মধ্যকার শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অঘোষিত ফাইনালে রূপ নিয়েছিল। শনিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সেই ফাইনালে ইংল্যান্ডকে ৩৬ রানে হারিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি জিতে নেয় ভারত।

২২৫ রানের বড় লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ইংল্যান্ডকে জয়ের পথেই রেখেছিলেন জস বাটলার ও ডেভিড মালান। তবে এই দুজনের আউট হওয়ার পরেই ইংল্যান্ডের ব্যাটিং মুষড়ে পড়ে। এই উত্তেজনাকর ম্যাচ খেলার সময়ে সময়ে মেলাতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। নির্ধারিত ২০ ওভার বোলিং করতে গিয়ে নিয়ে ফেলেন বেশি সময়।

নির্ধারিত সময়ের মধ্যে ভারতের ২০ ওভার বোলিং করতে পারেনি বিরাট কোহলিরা। তারচেয়ে ২ ওভার বেশি সময় নিয়ে ফেলে ভারত। ফলে তাদেরকে জরিমানা করে আইসিসি। ওভার প্রতি ২০ শতাংশ করে ২ ওভার দেরি করার দরুণ ভারতীয় ক্রিকেটারদের ম্যাচ ফির মোট ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে। অধিনায়ক কোহলি নিজেদের ভুল মেনে নেওয়ায় আর কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

এই সিরিজের দ্বিতীয় ম্যাচেও মন্থর গতির জন্য জরিমানা গুণতে হয়েছিল ভারতীয়দের। সেই ম্যাচে ১ ওভার দেরি করার জন্য ২০ শতাংশ জরিমানার শিকার হন তারা। সিরিজের চতুর্থ ম্যাচে ইংল্যান্ডও একই কারণে ২০ শতাংশ জরিমানার শিকার হয়েছিল।