ভারতীয় ক্রিকেটারদের আচরণে ক্ষুব্ধ লয়েড

77
Social Share

নটিংহ্যামে চলছে ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট। আজ পঞ্চম দিনে জয়ের জন্য ভারতের দরকার ৯ উইকেটে ১৫৭ রান। কিন্তু এই টেস্টে ভারতীয় ব্যাটসম্যানদের আচরণ নিয়ে ক্ষুব্ধ ডেভিড লয়েড। ম্যাচের দ্বিতীয় এবং তৃতীয় দিনে একাধিকবার বৃষ্টির ও খারাপ আবহাওয়া খেলায় বিঘ্ন ঘটায়। তৃতীয় দিনে হালকা বৃষ্টির পর লোকেশ রাহুল এবং ঋষভ পন্থ আম্পায়ার মাইকেল গফকে খেলা থামানোর কথা বলেন। তখনই শুরু হয় ঝামেলার।

রাহুল-ঋষভের কথা মেনে নিয়ে আম্পায়ার মাইকেল গফ ক্রিকেটারদের প্যাভিলিয়নে ফেরার নির্দেশ দেন। কিন্তু এর প্রতিবাদ করে বসেন ইংলিশ পেস তারকা জেমস অ্যান্ডারসন। তাই মত পরিবর্তন করে খেলা চলতে থাকে। এই ঘটনাতে ক্ষুব্ধ হয়েছেন সাবেক ইংলিশ ক্রিকেটার ও প্রখ্যাত ধারাভাষ্যকার ডেভিড লয়েড। তার মতে, খেলা কখন চালু হবে বা বন্ধ হবে সেই সিদ্ধান্ত নেওয়ার অধিকার আম্পায়ার-ম্যাচ রেফারির। খেলোয়াড়েরা কেন এমন করবে।

ডেইলি মেইলে এক কলামে লয়েড লিখেন, ‘আম্পায়ার না খেলোয়াড়, ম্যাচ নিয়ন্ত্রণের দায়িত্ব কার? ট্রেন্ট ব্রিজে কয়েক পশলা বৃষ্টি হওয়ার পরই ভারতীয়রা ব্যাট করে রাজি ছিল না। ওই বৃষ্টি কোনোভাবেই বেশিক্ষণ স্থায়ী হতো না বা ম্যাচের কোনো ক্ষতি করত না। অ্যান্ডারসন বাধা না দিলে মাইকেল গফ তো ভারতীয়দের কথা শুনেই খেলা বন্ধ করে ড্রেসিংরুমে যাওয়ারও নির্দেশ দিয়ে দিয়েছিলেন। এটা তো অ্যান্ডারসনের কাজ নয়। আম্পায়ারদের নিজেদের সিদ্ধান্তে আরও দৃঢ় হতে হবে।’