‘ভারতকে ভালোবাসে আমেরিকা’ স্বাধীনতা দিবসে ‘বন্ধু’ মোদীকে ধন্যবাদ জানিয়ে বললেন ট্রাম্প

Social Share

ওয়াশিংটন: ৪ জুলাই, শনিবার আমেরিকার ২৪৪তম স্বাধীনতা দিবস। মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী টুইটে লেখেন, ২৪৪ তম স্বাধীনতা দিবসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং আমেরিকাবাসীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। বিশ্বের বৃহত্তম গণতন্ত্র হিসেবে আমরা আজকের এই দিনটি উদযাপন করে স্বাধীনতা এবং মানবতার আদর্শকে পালন করি।

জবাবে মোদীকে ধন্যবাদ জানান মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। ফিরতি টুইটে মোদীকে ‘আমার বন্ধু’ বলে উল্লেখ করেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট লিখেছেন, আমেরিকা ভারতকে ভালোবাসে।

প্রসঙ্গত, চলতি বছরের ফেব্রুয়ারী মাসে সপরিবারে ভারত সফরে এসেছিলেন ট্রাম্প। সেসময় ট্রাম্প বলেছিলেন, সবসময়েই ভারতের বিশ্বস্ত বন্ধু হয়ে থাকবে আমেরিকা। গুজরাটে প্রায় ১ লাখ জমায়েতের সামনে ট্রাম্প বলেছিলেন, নমস্কার, আমেরিকা ভারতকে ভালোবাসে।

মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, আমি আমার বিশেষ বন্ধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানাই। এই শহরে একজন চা বিক্রেতার সন্তান—স্মরণীয় উত্থান হয়েছে তাঁর। তিনি একজন মহৎ ব্যক্তি। সবাই তাঁকে ভালোবাসে, তিনি একজন দারুণ বক্তা। প্রধানমন্ত্রী মোদী বলেন, আমেরিকা-ভারত সম্পর্ক আর অন্য কিছুতে নেই, সম্পূর্ণ বন্ধুত্ত্বপূর্ণ সম্পর্কে রয়েছে।

সম্প্রতি লাদাখ ইস্যুতে চিনকে চাপে ফেলে ভারতের পাশে দাঁড়িয়েছে আমেরিকা। মোদী-ট্রাম্পের পারস্পরিক সমঝোতা ক্রমশ দৃঢ় হচ্ছে। অন্যদিকে, চিনের সঙ্গে সম্পর্ক তিক্ত হচ্ছে মোদী ও ট্রাম্পের। উল্লেখ্য, এর আগে ৪ বছর ফোন করে জিনপিংকে জন্মদিনের শুভেচ্ছা জানাল নমো। তবে গত ১৫ জুন জিনপিংকে জন্মদিনের শুভেচ্ছা জানাননি মোদী।