বড় ব্যবধানে রাজস্থানকে হারাল ধোনির চেন্নাই

39
Social Share

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সোমবার রাতে মুম্বাইতে রাজস্থান রয়্যালসকে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। ফলে টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল তিনবারের চ্যাম্পিয়নরা। চেন্নাইর করা ১৮৮ রান টপকাতে গিয়ে রাজস্থান থেমেছে ১৪৩ রানে। শেষ পর্যন্ত ৪৫ রানের বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ধোনির চেন্নাই।

রাজস্থানের হয়ে বাংলাদেশের তারকা মোস্তাফিজ ৪ ওভার বল করে ৩৭ রান দিয়ে পেয়েছেন ১ উইকেট।

চেন্নাই সুপার কিংসের কেউই খুব বড় স্কোর করেননি। কিন্তু কার্যকর ছোট ঝড় এসেছে একাধিক ব্যাটসম্যানের কাছ থেকে। অনেকটা সম্মিলিত চেষ্টায় তারা পায় শক্ত পুঁজি। ফাফ দু প্লেসি ১৭ বলে ৩৩, মঈন আলি ২০ বলে ২৬, আম্বাতি রাইডু ১৭ বলে ২৭, স্যাম কারান ৬ বলে ১৩, ডোয়াইন ব্র্যাভো করেন ৮ বলে ২০ রান।

ইনিংসের চতুর্থ ওভারে বল হাতে পান মোস্তাফিজ। দারুণ বোলিংয়ে দেন মাত্র ৩ রান। ওই ওভার থেকে আসে সাফল্য। ওপেনার রিতুরাজ গায়কোয়াড়কে কাটারে কাবু করে ক্যাচ বানান এক্সট্রা কাভারে।

পাওয়ার প্লে পেরিয়ে যাওয়ার পর নিজের দ্বিতীয় ওভার করতে এসে তার ধার থাকেনি তার। মঈনের হাতে ছক্কা-চার খেয়ে দেন ১৩ রান।

এরপর মোস্তাফিজ বল হাতে পান ১৬তম ওভারে। মাহেন্দ্র সিং ধোনি তখন স্ট্রাইকে। তাকে আটকে রেখে ওই ওভার থেকে দেন মাত্র ৬ রান।

ইনিংসের শেষ ওভারে ছিলেন সবচেয়ে খরুচে। ডোয়াইন ব্র্যাভোর হাতে শেষ বলে ছক্কা সহ হজম করেন ১৫ রান। ভালো কিছুর আভাস দিয়েও তাই থাকেন খরুচে।

বিশাল রান তাড়ায় নেমে জস বাটলার তুলেছিলেন ঝড়। তার উত্তাল ব্যাটে আশা বাড়ছিল রাজস্থানের। তবে ৩৫ বলে ৪৯ করা বাটলারকে বোল্ড করে খেলার মোড় ঘুরিয়ে দেন রবীন্দ্র জাদেজা। ওই ওভারেই তিনি ফিরিয়ে দেন শিভম দুবেকেও। ম্যাচে চারটি ক্যাচও দেন চেন্নাইর অলরাউন্ডার। বরাবরের মতোই গ্রাউন্ড ফিল্ডিংয়ে ছিলেন আলাদাভাবে নজরকাড়া।

জাদেজার জোড়া আঘাতের পর স্পিন দিয়ে জ্বলে উঠেন মঈন। ডেভিড মিলার আর রিয়ান পরাগের উইকেট তুলে নিয়ে রাজস্থান সম্ভাবনা বলতে গেলে শেষ করে দেন তিনি। বাকিটা সময় মূলত হারের ব্যবধানই কমিয়েছে সঞ্জু স্যামসনের দল।