বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান-এর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদেরের গভীর শোক প্রকাশ

242
Social Share

বাংলাদেশ আওয়ামীলীগ সভপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি আজ এক শোক বিবৃতিতে বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কমিটির সাবেক সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান এম.এ-এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।
বিবৃতিতে তিনি মরহুম গোলাম রব্বান এম.এ-এর পবিত্র আত্মার মাগফিরাত কামনা ও তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
শুক্রবার বিকাল সাড়ে ৩টায় সংযুক্ত আরব আমিরাতের শারজায় মোহাম্মদ বিন জায়েদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানের মেয়ের জামাতা কক্সবাজার জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম সজিব সংযুক্ত আরব আমিরাতের শারজাহ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। মরদেহ বাংলাদেশে আনার প্রক্রিয়া চলছে বলেও তিনি জানান।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

অপর এক শোক বার্তায় বাংলাদেশ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং গণপ্রজতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের এমপি এক শোক বিবৃতিতে বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কমিটির সাবেক সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান এম.এ-এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তিনি মরহুম গোলাম রব্বান এম.এ-এর পবিত্র আত্মার মাগফিরাত কামনা ও তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আরো শোক প্রকাশ করেছেন, ফ্রেন্ডস অফ বাংলাদেশের সমন্বয়ক ও মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার এ এস এম শামসুল আরেফিন। বিবৃতিতে তিনি মরহুম গোলাম রব্বান এম.এ-এর পবিত্র আত্মার মাগফিরাত কামনা ও তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, ষাটের দশকের তুখোড় ছাত্রলীগ নেতা, চবি ছাত্রলীগের সাবেক সভাপতি, কক্সবাজার জেলা যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রথম জাতীয় কমিটির সদস্য ও চট্টগ্রাম-১ অঞ্চলের গেরিলাযুদ্ধের সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান ছিলেন বঙ্গবন্ধুর স্নেহধন্য।
তিনি ১৯৬৮ সালে চট্টগ্রাম জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি, চট্টগ্রাম মুজিব বাহিনীর কমান্ডিং কাউন্সিলের সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা কমিটির সদস্য ছিলেন। বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান বঙ্গবন্ধুর স্নেহধন্য, একজন নির্লোভ ও নিরঅহংকারী ব্যক্তি ছিলেন।

বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে ১নম্বর সেক্টর চট্টগ্রাম অঞ্চলে গেরিলা যুদ্ধের সমন্বয়কারী হিসেবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ৭৫‘ পরবর্তী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের প্রতিবাদ করতে গিয়ে জেল খেটেছেন তিনি।