বিশ্ববিদ্যালয় জীবনের যে ভয়াবহ ঘটনা আজও তাড়া করে ইয়ামি গৌতমকে

40
Social Share

‘ভিকি ডোনার’, ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’, ‘বালা’ সহ একাধিক ছবিতে অভিনয়ের বদৌলতে ইয়ামি গৌতম বি-টাউনে যথেষ্ঠ পরিচিত মুখ। বর্তমানে ‘দশভি’ বলে একটি ছবিতে আইপিএস অফিসার জয়তী দেশওয়ালের ভূমিকায় অভিনয় করছেন তিনি।

সম্প্রতি এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইয়ামি গৌতম জানান, তার পুলিশ হওয়ার অপূর্ণ ইচ্ছার কথা। সঙ্গে জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় জীবনে এক ভয়াবহ দুর্ঘটনার স্মৃতি তাকে এখনও তাড়া করে ফেরে। ইয়ামির কথায়, তিনি একসময় ভেবেছিলেন, তার হয়ত আর কোনওদিনও অভিনয় করাই হয়ে উঠবে না।

একদিন দু’ চাকার গাড়ি নিয়ে চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে রওনা হয়েছিলেন ইয়ামি। অভিনেত্রীর কথায়, তার সামনের গাড়ির চালক তাকে ভুল সিগন্যাল দিয়েছিলেন।

তিনি জানান, অপরদিক থেকে গাড়ি নিয়ে আসা এক নারী ডানদিকে যাওয়ার সিগন্যাল দিয়ে বাঁদিকে গাড়ি ঘুরিয়ে বসেন। ধাক্কা খেয়ে নিজের গাড়ি থেকে পড়ে যান ইয়ামি। অভিনেত্রীকে সাহায্য করার বদলে নিজের গাড়ি নিয়ে পালিয়েছিলেন ওই মহিলা।

ইয়ামির কথায়, “ঘটনাচক্রে আমি হেলমেট পরেছিলাম, তাই বেঁচে যাই। তবে নড়তে পারছিলাম না। আমায় কোনও গাড়িও চাপা দিয়ে দিতে পারত। একজন এসে আমায় উঠে দাঁড়াতে সাহায্য করেন।”

ইয়ামির কথায়, শীতের পোশাক পরে থাকার কারণে বিশেষ চোটের দাগ পড়েনি। তবে ঘাড়ে চোট পেয়েছিলেন তিনি। যা সারতে বহু সময় লেগে যায়। চিকিৎসকদের পরামর্শে দীর্ঘদিন ধরে যোগ ব্যায়াম করে ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন তিনি। তবে এখনও মাঝে মধ্যেই পুরনো চোট মাথাচাড়া দিয়ে ওঠে।