বিমান বাহিনীর মানবিক সহায়তা পেল এতিম শিশুরা

64
Social Share

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে করোনাভাইরাস (কোভিড-১৯) এর মহামারী চলাকালে মানবিক দায়িত্ববোধের অংশ হিসেবে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এর দিক নির্দেশনায় বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি কর্তৃক ত্রাণ বিতরণ, বিনামূল্যে চিকিৎসাসেবা, অসামরিক সদস্যদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায়, পবিত্র রমজান মাস উপলক্ষে বুধবার (০৫-০৫-২০২১) বিমান বাহিনী ঘাঁটি বাশার কর্তৃক বিভিন্ন মাদ্রাসার ২৫০ জন এতিম শিশুদের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি পালন করে নগদ টাকাসহ পাঞ্জাবী, পাজামা, সেলোয়ার-কামিজ (থ্রিপিস) ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

এ সকল ঈদ উপহার ও ইফতার সামগ্রী বিতরণ এর সময় ঘাঁটির কর্মকর্তা ও বিমানসেনাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং পবিত্র রমজান মাস উপলক্ষে মঙ্গলবার (০৪-০৫-২০২১) বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক এর ব্যবস্থাপনায় এবং ঘাঁটি এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল এ এস এম ফখরুল ইসলাম, জিইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি এর তত্ত্বাবধানে বিমান বাহিনী সুধারাম এয়ারফিল্ড (চর শুল্লকিয়া), নোয়াখালি এর পাশ্ববর্তী এলাকায় বসবাসরত দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এয়ারফিল্ডে কর্মরত বিমান বাহিনীর সদস্য এবং স্থানীয় প্রতিনিধিদের সহযোগীতায় উক্ত এলাকার দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি পালন করে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

kalerkantho

উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক করোনাকালে অসামরিক জনগণকে মানবিক সহায়তার পাশাপাশি স্বাস্থ্যসেবা প্রদানের জন্য বিভিন্ন ঘাঁটিতে কোভিড-১৯ এর প্রাথমিক উপসর্গ নির্ণয় ও পরামর্শ কেন্দ্র এবং বিশেষ মেডিকেল ক্যাম্প স্থাপনের মাধ্যমে বিনামূল্যে ঔষধ ও চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রয়েছে। জাতীয় যেকোন ধরনের দুর্যোগ মোকাবেলা এবং করোনাভাইরাস প্রতিরোধকল্পে বাংলাদেশ বিমান বাহিনী বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমে জনগণের পাশে রয়েছে।