বিনা মূল্যে করোনার টিকা নিশ্চিত করতে হবে: জি এম কাদের

3
Social Share

দেশের সব মানুষের জন্য বিনা মূল্যে করোনার টিকা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। তিনি বলেছেন, ‘যারা সারা দিন খাবার জোগাড় করতে সংগ্রাম করে, যারা লকডাউন হলে ক্ষুধার তাড়নায় আইন ভঙ্গ করে খাবারের জন্য—তাদের পক্ষে পয়সা দিয়ে টিকা নেওয়া অসম্ভব হয়ে পড়বে।’

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাইফুদ্দিন আহমেদের ব্যবস্থাপনায় কম্বল বিতরণ অনুষ্ঠান উদ্বোধনের সময় এ কথা বলেন কাদের। আজ শনিবার দুপুরে রাজধানীর লালবাগের আমলীগোলা পার্কে এ অনুষ্ঠান হয়।

জি এম কাদের বলেন, ‘দেশের প্রায় ৯০ ভাগ মানুষের পক্ষে পয়সা খরচ করে টিকা নেওয়া সম্ভব হবে না। তাই সবার জন্য সরকারিভাবে করোনা ভ্যাকসিন নিশ্চিত করতে হবে।’

জি এম কাদের আরও বলেন, শীতের সঙ্গে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে গেছে। কিন্তু করোনা চিকিৎসায় দৃশ্যমান প্রস্তুতি নেই মন্ত্রণালয়ের। রাজধানীতে কিছু বেসরকারি হাসপাতালে লাইফ সাপোর্ট ও অক্সিজেন সহায়তা আছে। কিন্তু বেশির ভাগ হাসপাতালে লাইভ সাপোর্ট ও অক্সিজেন সহায়তা নেই বললেই চলে। আবার সাধারণ মানুষের পক্ষে বেসরকারি হাসপাতালে গিয়ে চিকিৎসা নেওয়ার সামর্থ্য নেই। সাধারণ মানুষ আক্রান্ত হলে নিজস্ব ব্যবস্থাপনায় চিকিৎসা নিয়ে ভালো হচ্ছেন অথবা মারা যাচ্ছেন।

এ সময় জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বলেন, দেশের মানুষের মধ্যে হাহাকার উঠেছে। সাধারণ মানুষের জীবনের নিরাপত্তা নেই। শুধু জাতীয় পার্টিই পারে সাধারণ মানুষের মনে স্বস্তি ফিরিয়ে দিতে। মানুষের জীবনের নিরাপত্তা দিতে পারবে জাতীয় পার্টি।

বিএনএস গ্রুপের চেয়ারম্যান এন এম এইচ বুলুর সভাপতিত্বে অনুষ্ঠিত কম্বল বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর, হাজী সাইফুদ্দিন আহমেদ। উপস্থিত ছিলেন জাতীয় মুক্তিযোদ্ধা পার্টির সভাপতি মো. ইসহাক ভূঁইয়া, তথ্য ও গবেষণা সম্পাদক জহিরুল ইসলাম, যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম, সমরেশ মণ্ডল প্রমুখ।