বিজয়ের মাসে ৭০তম জন্মদিনে পর্দাপণ করলেন মোঃ মোতাহার হোসেন এমপি

28
Social Share

বিশেষ প্রতিনিধি: জাতীয় সংসদের ১৬ নম্বর সংসদীয় আসনের লালমনিরহাট-১ এর নির্বাচনী এলাকা থেকে চতুর্থবার নির্বাচিত সংসদ সদস্য মো: মোতাহার হোসেন একজন ব্যবসায়ি ও রাজনীতিবিদ।

লালমনিরহাট জেলার পাটগ্রাম ও হাতিবান্দা অঞ্চল হতে আওয়ামী লীগ মনোনীত বিজয়ী প্রার্থী মো. মোতাহার হোসেনের জন্ম ১৯৪৮ সালের ১৯ ডিসেম্বর লালমনিরহাট জেলার বড়খাতা গ্রামে। তার পিতার নাম জমসেদ আলী এবং মাতার নাম মরহুমা মরিয়ম বেগম। পিতা পেশায় একজন কৃষিজীবী ছিলেন।
শিক্ষা ও কর্ম জীবন
মো. মোতাহার হোসেন একজন গ্রাজুয়েট। প্রাতিষ্ঠানিক শিক্ষা শেষ করে তিনি ব্যবসায় সম্পৃক্ত হন এবং পাশাপাশি সমাজ কল্যাণমূলক কাজে ও রাজনীতি চর্চায় নিজেকে নিয়োজিত রাখেন। তিনি বড়খাতা পাবলিক ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।
মো. মোতাহার হোসেন ২০০১ সলের ১ অক্টোবরে অনুষ্ঠিত অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এ সময় তিনি লাইব্রেরী কমিটি এবং কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ২০০৮ সালের নির্বাচনে তিনি ৬৫% ভোট পেয়ে দ্বিতীয় বার বিজয়ী হন এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ছিলেন।২০১৪ সালে ৫ জানুয়ারির নির্বাচনে তৃতীয় বার সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ ২০১৮ সালে ৩০ ডিসেম্বর নির্বাচনে চতুর্থ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বর্তমানে তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন।

মো. মোতাহার হোসেন বিবাহিত এবং তিন পুত্র সন্তানের জনক। মানুষের সেবা করে তিনি আনন্দবোধ করেন। স্ত্রী মোসলেমা খাতুন একটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। বড় ছেলে মাহমুদুল হাসান সোহাগ এমবিএ পাশ করে ব্যবসা করেন। মেজো ছেলে ইফতেখার হোসেন একজন কম্পিউটার ইঞ্জিনিয়ার। তৃতীয় ছেলে মাহফুজ আলম বিবিএ পড়ছে।
তিনি তার নির্বাচনি এলাকা (হাতীবান্ধা-পাটগ্রাম) এ রাস্তা-ঘাট, স্কুল কলেজ পূর্ন নির্মান সংস্কারসহ বিভন্ন উন্নয়ন মুলক কাজ করেছেন।

মো. মোতাহার হোসেন এমপি ইউরোপ ও এশিয়ার বিভিন্ন দেশ সফর করেছেন।