বিএনপির সমাবেশ : খুলনায় ২৪ ঘণ্টার পরিবহন বন্ধের ডাক

30
Social Share

খুলনায় ২৪ ঘণ্টা পরিবহন চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পরিবহন মালিক-শ্রমিকরা। জেলার ১৮টি রুটে শুক্রবার (২৬ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘন্টা পরিবহন চলাচল করবে না।

খুলনা জেলা বাস-মিনিবাস-কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেন। তিনি বলেন, ‘বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে এজন্য শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে ২৪ ঘন্টা শহরের কোন পরিবহন ছেড়ে যাবে না ও কোন পরিবহন শহরে প্রবেশ করবে না।’

বিএনপির সমাবেশকে ঘিরে পরিবহন বন্ধ করা হতে পারে এমন আশঙ্কার কথা বৃহস্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে জানয়েছিলেন দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

শুক্রবার তিনি বলেন, ‘পরিবহন বন্ধ করলেই বিএনপির মহাসমাবেশ বন্ধ করা যাবে না। দলের নেতাকর্মীরা মহাসমাবেশ সফলের জন্য প্রস্তুত রয়েছে।’

উল্লেখ্য, আগামীকাল শনিবার (২৭ ফেব্রুয়ারি) সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি, জিয়াউর রহমানের বীর উত্তম খেতাম বাতিলের প্রতিবাদ ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিসহ দেশের ছয় সিটিতে সাবেক মেয়র প্রার্থীদের নেতৃত্বে খুলনাতে মহাসমাবেশের পূর্ব ঘোষিত কর্মসূচি রয়েছে।

মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম। বিশেষ অতিথি থাকবেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চোধুরী ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। প্রধান বক্তা ছয় সিটির সাবেক মেয়র প্রার্থীরা।