বিএনপির ডাকে ঢিলেঢালা হরতাল চলছে : তীব্র আন্দোলনের একটা ধাপ হরতাল: রিজভী

Social Share

বিএনপির ডাকে ঢিলেঢালা হরতাল চলছে :
তীব্র আন্দোলনের একটা ধাপ হরতাল: রিজভী

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে বিএনপির সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে নয়াপল্টনে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ বেশ কিছু নেতা-কর্মী। আজ রবিবার সকাল ৯টার দিকে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সামনে হরতাল চলাকালে অবস্থান নেন তারা।

এসময় সাংবাদিকদের রুহুল কবির রিজভী বলেন, অন্যায়, অবিচার, জনগণের সঙ্গে প্রতারণার পরিমাণ এতো বেশি হয়ে গেছে যে এখন আমাদের তীব্র থেকে তীব্রতর আন্দোলন কর্মসূচি দিতে হবে। সেই আন্দোলনেরই একটা ধাপ হচ্ছে হরতাল।

তিনি আরও বলেন, ইভিএম ভোট ডাকাতির একটা যন্ত্র। ইভিএম, ভোট ডাকাতিসহ সবকিছু মিলিয়ে যেভাবে নির্বাচন ছিনতাই করেছে, তার বিরুদ্ধেই এ হরতাল।
এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, মানুষের কাছে সরকার হরতাল সম্পর্কে নানাভাবে বিকৃত তথ্য দিয়েছে। এখন হরতাল দিয়েছি এজন্য যে- মানুষের কাছে এটাই প্রমাণ করা যে হরতাল কোনো বিধ্বংসী অথবা জঙ্গি কর্মসূচি নয়। যুগে যুগে গণতান্ত্রিকামী-স্বাধীনতাকামী মানুষেরাই হরতাল দিয়েছে। মহাত্মা গান্ধী, নেলসন ম্যান্ডেলা হরতাল দিয়েছেন। অন্যায়, অবিচার, জনগণের সঙ্গে প্রতারণার পরিমাণ এত বেশি হয়ে গেছে যে এখন আমাদের তীব্র থেকে তীব্রতর আন্দোলন কর্মসূচি দিতে হবে। সেই আন্দোলনেরই একটা ধাপ হচ্ছে হরতাল।

হরতাল প্রসঙ্গে তিনি বলেন, চারদিকে গাড়িঘোড়া চলছে না। দোকানপাট বন্ধ আছে। জনগণ স্বতস্ফূর্তভাবে হরতাল পালন করছে। জনগণ আমাদের ডাকা হরতালে পূর্ণ সমর্থন দিয়েছে। এটাই আমাদের পাওয়া।

এসময় রিজভীর পাশে ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন-নবী খান সোহেল, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট আবেদ রাজা, নিপুন রায় চৌধুরী, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ ১৫/২০ জন নেতাকর্মী।এদিকে বিএনপি ডাকে চলছে ঢিলেঢালা হরতাল । রাজধানী বাস চলাচল স্বাভাবিক । রাজধানীর অফিস আদালতেও উপস্থিতি ভাল ।