বাবুনগরীর বিরুদ্ধে ৩ মামলা

285
Social Share

সদ্য বিলুপ্ত ঘোষিত হেফাজতে ইসলামের কমিটির আমির ও বর্তমান আহ্বায়ক জুনায়েদ বাবুনগরীর বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে। চট্টগ্রামের হাটহাজারীতে সহিংসতার ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনটি মামলা হয় বলে জানা গেছে। তিন মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল উদ্দিন, জামায়াতের আমিরসহ সাড়ে তিন হাজার জনকে আসামি করা হয়।

গত বৃহস্পতিবার হাটহাজারী থানায় মামলা ৩টি হলেও সোমবার হাটহাজারী থানার ওসি রফিকুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, ঘটনার সঙ্গে কারা কারা জড়িত, তাদের চিহ্নিত করতে সময় লেগেছে। কোনো নিরপরাধ মানুষ যেন হয়রানির শিকার না হন, সেজন্য সময় নেওয়া হয়েছে।

জানা যায়, গত ২৬ মার্চ হাটহাজারীতে সরকারি স্থাপনায় ভাঙচুর, অগ্নিসংযোগ এবং সড়ক অবরোধের ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়। মামলাগুলোর মধ্যে একটিতে বাদী হন ডিএসবি কনস্টেবল মো সোলায়মান। ওই মামলায় ওই মামলায় জুনায়েদ বাবুনগরী, মীর ইদ্রিস, জাকারিয়া নোমান ফয়জীসহ ২১৬ জনকে আসারি করা হয়।

পুলিশ পরিদর্শক আমীর হোসেনের দায়ের করা মামলায় হেফাজতে ইসলামের আমির, জামায়াতের আমিরসহ ৩ হাজার ৭৪ জনকে আসামি করা হয়। পুলিশ উপ-পরিদর্শক হারুন উর রশিদের বাদী হওয়া মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল, উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি সৈয়দ ইকবালসহ ৩৫৮ জনকে আসামি করা হয়।