বাঙালীর সকল অর্জনে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ: পানিসম্পদ উপমন্ত্রী

49
Social Share

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বাঙালীর সকল অর্জনে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ। বঙ্গবন্ধু তিলে তিলে আওয়ামী লীগকে গড়ে তুলেছিলেন। তাঁর নেতৃত্বে আওয়ামীলীগ একাত্তরে দেশের স্বাধীনতা এনে দিয়েছেন।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার (২১ জুন) সকালে শরীয়তপুরের নড়িয়া মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যার পর তাঁর সুযোগ্য কন্যা আওয়ামীলীগের নেতৃত্বে আসে। আর স্বৈরাচারী জিয়া-এরশাদকে সরিয়ে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করেন। এরপর ১/১১ তে ফখরুদ্দিন-মঈনউদ্দিনের হাত থেকে দেশকে গণতান্ত্রিক ধারায় ফিরিয়ে এনে দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার আদায় করেন। তিনি দেশে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। তিনি চারবার প্রধানমন্ত্রী হয়ে বিশ্বে এক অনন্য নজীর স্থাপন করেছেন। তার কারণেই দেশ আজ বিশ্বে অনন্যা মর্যাদায় আসীন। জননেত্রী শেখ হাসিনা এগিয়ে গেলে আওয়ামী লীগ এগিয়ে যায়, আর আওয়ামী লীগ এগিয়ে গেলে বাংলাদেশ এগিয়ে যায়। আওয়ামী লীগের কর্মী হওয়া গৌরবের, আর বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার কর্মী হওয়া অহংকারের। জননেত্রী শেখ হাসিনার কর্মী হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সহ-সভাপতি ওহাব বেপারী, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এসএম মাহবুবুর রহমান, প্রমুখ।