বাঙালি জাতির সৌভাগ্য যে এ দেশে বঙ্গবন্ধুর জন্ম হয়েছে : স্বপন

82
Social Share

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, বাঙালি জাতির পরম সৌভাগ্য যে এদেশে বঙ্গবন্ধুর মত একজন সাহসী মহাপুরুষের জন্ম হয়েছে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্য একটি স্বাধীন দেশ, সারা বিশ্বের কাছে একটি আতœপরিচয় পেয়েছি। বিংশ শতাব্দীতে যারা নির্যাতিত, নিপীড়িত ও শোষিত মানুষের মুক্তির জন্য অবদান রেখে ইতিহাসের পাতায় স্মরণীয় বরণীয় হয়ে আছেন তাদের মধ্যে অন্যতম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
স্বপন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত একজন দক্ষ ও সুযোগ্য নেতৃত্বের জন্য সারা পৃথিবীতে বাংলাদেশকে নিয়ে গবেষণা হয়। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন ও উন্নয়ন কাজে আমাদের সকলকে সর্বাত্বকভাবে সহযোগিতা করতে হবে।
স্বপন ভট্টাচার্য্য আজ দুপুরে যশোরের মণিরামপুর পৌরসভাসহ দেশের ২৩টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় সুপিয় পানি সরবরাহের লক্ষ্যে ৩৪ কি.মি. দীর্ঘ পাইপলাইন স্থাপন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
পৌরবাসীর উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, আমাদের প্রত্যেককে সচেতন হতে হবে। সকল দায়িত্ব শুধু সরকার বা জনপ্রতিনিধিদের এ ভাবনা থেকে বেরিয়ে আসতে হবে।
তিনি বলেন, পৌরকর দেওয়ার মত মানসিকতা তৈরী করতে হবে। আগের সেই দারিদ্রতা আর নেই। আমাদের সক্ষমতা বেড়েছে। বতর্মানে দেশের মাথাপিছু আয় ২হাজার ২২৭ মার্কিন ডলার যা ইতিমধ্যে পাকিস্তান, নেপাল, ভুটান ও ভারতকে ছাড়িয়ে গেছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সরকার ক্ষমতায় থাকায় দেশের সকল সূচকে উন্নয়ন অব্যাহত রয়েছে।
স্বপন আরো বলেন, সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে অনেক মেগা প্রকল্প হাতে নেওয়া হয়েছে এবং হচ্ছে। দেশের প্রতিটি মানুষের নিকট পানি সরবরাহ সহ অন্যান্য মৌলিক চাহিদা থেকে বঞ্চিত রেখে উন্নয়নের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব নয়। দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সকলকে উন্নয়নের অংশীদার করতে হবে।
মণিরামপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর যশোরের নির্বাহী প্রকৌশলী মো.জাহিদ পারেভজ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান ।