বাঙালির গর্ব ‘নিষ্ঠাবান দেশপ্রেমিক’ শ্যামাপ্রসাদের জন্মবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন প্রধানমন্ত্রীর

Social Share

নয়াদিল্লি: আজ ৬ জুলাই, সোমবার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ১১৯তম জন্মবার্ষিকী। জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁকে ‘নিষ্ঠাবান দেশপ্রেমিক’-এর আখ্যাও দিলেন নমো।

টুইটে প্রধানমন্ত্রী বলেন, জন্মজয়ন্তীতে ডক্টর শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে প্রণাম জানাই। তিনি একজন নিষ্ঠাবান দেশপ্রেমিক। ভারতের উন্নয়নে তিনি অভাবনীয় অবদান রেখেছেন। ভারতের একতা বৃদ্ধি করতে তিনি সাহসী পদক্ষেপ করেছিলেন। তাঁর চিন্তাভাবনা ও আদর্শ সারাদেশের লাখ লাখ মানুষকে অনুপ্রেরণা জোগায়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও শ্যামাপ্রসাদকে শ্রদ্ধা জানান। শ্রদ্ধাজ্ঞাপন করেছেন জাতীয় এবং রাজ্যস্তরের নেতানেত্রীরা। পাশাপাশি, দেশের জন্য শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের অবদান তুলে ধরতে সোমবার সকাল ১১ টা থেকে ভার্চুয়াল সভারও আয়োজন করা হয়েছে বিজেপির তরফে।

গেরুয়া শিবির শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে ‘পশ্চিমবঙ্গের সৃষ্টিকর্তা, ‘বাঙালির রক্ষাকর্তা’ হিসেবে অভিহিত করেছে। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ প্রাক্তন মুখ্যমন্ত্রী বিধানচন্দ্র রায়কে ‘বিকাশ পুরুষ’ অভিহিত করেন। দিলীপবাবু দাবি করেন, বিধানসভায় পশ্চিমবঙ্গকে হিন্দু প্রধান রাজ্য হিসেবে গঠনের যে প্রস্তাব পাশ করেছিলেন শ্যামাপ্রসাদ, তাতে সমর্থন জানিয়েছিলেন বিধানচন্দ্র রায়।