বাগেরহাটে শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে বিতর্ক কর্মশালা উদ্বোধন

মাসুম হাওলাদার বাগেরহাট প্রতিনিধি:

53
Social Share

বাগেরহাট সদর উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে বিতর্ক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা পরিষদ সভাকক্ষে বাগেরহাট সদর উপজেলা পরিষদের বাস্তবায়নে অনুষ্ঠিত বিতর্ক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার মুহাম্মদ রিজাউল করিম।
প্রকল্প সভাপতি ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো; মুছাব্বেরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান হাবিব, বাগেরহাট ফাউন্ডেশন সাধারন সম্পাদক ও সাবেক প্রেসক্লাব সভাপতি সাংবাদিক আহাদ উদ্দিন হায়দার, বহুমুখী স্কুলএ্যান্ড কলেজের শিক্ষক আবিদা সুলতানা প্রমূখ।
শিক্ষার্থীদের মধ্যে যুক্তি ও মুক্ত চিন্তার বিকাশ এবং সৃজনশীলতা চর্চায় উদ্বুদ্ধ করতে বাগেরহাট সদর উপজেলা পরিষদ সদর উপজেলার ১০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪০ জন শিক্ষার্থী ও ১০ জন শিক্ষকের দক্ষতা উন্নয়নে দুদিনব্যাপী এই কর্মশালার আয়োজন করে।#
কৃষকদের বেড তৈরি করার সময় আমরা সাথে থেকে পরামর্শ দিয়ে থাকি। ফকিরহাট উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. নাছরুল মিল্লাত জানান, আগে ফকিরহাটের চাষীরা কখনও ভাসমান বেডে সবজি চাষ করতেন না। প্রথমদিকে এই এলাকার কৃষকদের এ ব্যাপারে অনেক বোঝানো হয়েছে। এতে কিছু চাষী ভাসমান বেডে সবজি চাষ করতে রাজি হন। তাদের ভালো সবজি উৎপাদন দেখে অন্য কৃষকদের মধ্যেও আগ্রহ দেখা দিয়েছে। ফলে দিন দিন ভাসমান বেডে সবজি চাষের পরিধি বাড়ছে।