বাগেরহাটে বর্নাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপন

42
Social Share

মাসুম হাওলাদার, বাগেরহাট প্রতিনিধি::  বর্নাঢ্য আয়োজনে বাগেরহাটে মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) সূর্যদয়ের সাথে সাথে ৩১বার তোপ ধ্বনির মধ্যদিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।সকাল সাড়ে ৬টায় একযোগে জাতীয় পতাকা উত্তোলন ও শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পন করেন বাগেরহাট  জেলা জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিগন।সকাল ৮টায় বাগেরহাট শহরের শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক। এর পরে বাগেরহাটবাসীর উদ্দেশ্যে স্বাগত বক্তব্য দেন জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক।

এসময়, বাগেরহাট জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক, স্থানীয় সরকার শাখার উপ পরিচালক দেবপ্রসাদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রিজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  মো. শাহীনুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন মাহমুদ, মিজানুর রহমান, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, বাগেরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম আজিজুল ইসলামসহ সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সামাজিক সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

পরে শান্তির প্রতিক পায়রা ও বেলুন ওড়ানো হয়।বাগেরহাট জেলা পুলিশ, ফায়ার সার্ভিস, বিএনসিসিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী দ্বারা পরিচালিত কুচকাওয়াজ উপভোগ করেন অতিথিগন।কুচকাওয়াজ ও বিভিন্ন ইভেন্টে অংশগ্রহনকারীদের মাঝে শুভেচ্ছা উপহার দেওয়া হয়।

এছাড়াও, স্বাধীনতা দিবস উপলক্ষে বাগেরহাট জেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে জেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা, হাসপাতাল, জেলখানা ও শিশু পারিবারে উন্নত মানের খাবার পারিবেশন, নারীদের অংশগ্রহনে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনাসভা ও ক্রিড়া প্রতিযোগিতা, বিকেলে প্রদর্শনী ফুটবল ম্যাচ, রাতে আতশবাজি ও ফানুস উৎসবের আয়োজন করা হয়েছে। ২৭ ও ২৮ মার্চ দুই দিন ব্যাপি উন্নয়ণ মেলাও থাকছে বাগেরহাটে।