বাংলা শিখিয়েছে বাঘের বাচ্চার মতো লড়বি, বিড়াল দেখে ভয় পাবি না: মমতা

15
Social Share

পশ্চিমবঙ্গের নির্বাচনের আগে ভাতিজা তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে সিবিআই এর নোটিশ প্রসঙ্গে মন্তব্য করছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রবিবার বিকেলে দক্ষিণ কলকাতার দেশপ্রিয় পার্কে সরকারি অনুষ্ঠানে তিনি বলেন, ‘ধমকানি-চমকানি আর জেল-টেল দেখিয়ে প্লিজ আমাদের ভয় দেখাবেন না। এসব আমরা অনেকদিন আগে পার হয়ে এসেছি। বন্দুকের সঙ্গে যারা লড়াই করে এসেছি তারা আবার নেংটি ইঁদুরের সঙ্গে লড়াই করতে ভয় পাবো কেন?’

মমতা বলেন, ‘আমাকে এই বাংলা শিখিয়েছে বীরের মতো লড়বি। বাঘের বাচ্চার মতো লড়বি। বাঘের বাচ্চা যেন বিড়ালকে দেখে ভয় না পায়’।

দিল্লির বিরুদ্ধে বাংলার ওপর আগ্রাসনের অভিযোগ তুলে মমতা বলেন, ‘বাংলা মানে সব থেকে খারাপ, এই একটা অ্যাটিটিউড, পারসেপশন সো ব্যাড। বাঙ্গাল বলেছে, কাঙ্গাল বলেছে, কত কী বলে বেড়াচ্ছে। আর আমি তো শুনেছি কখনও কখনও বলে বেড়াচ্ছে দিল্লির কিছু নেতা, বাঙালিদের মেরুদণ্ড কী করে ভেঙে দিতে হয় আমি জানি। আমি বলি, আসুন না, একটু চেষ্টা করে দেখুন না। অনেকবার তো চেষ্টা করেছেন’।

তৃণমূলনেত্রী মমতা প্রতিজ্ঞা করেন, ‘ভাষা দিবসে আমি আপনাদের সামনে প্রতিজ্ঞা করছি। যতদিন আমার দেহে প্রাণ থাকবে, কোনও ধমকানি – চমকানিকে ভয় পাই না, এবং পাবোও না। আমাদের মেরুদন্ড ভেঙে দেওয়া অত সহজ নয়। আমাদের চোখ উপড়ে দেওয়াও অত সহজ নয়। আমাদের জাতিটাকে বিস্মৃত করিয়ে দেওয়াটাও অত সহজ নয়’।