বাংলাদেশ স্বাধীন হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যুদ্ধ করে : তথ্য প্রতিমন্ত্রী

8
Social Share

জামালপুর প্রতিনিধি : তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেছেন, সে সময় কোনো সেনাবাহিনীর বাঁশির ফুঁতে দেশ স্বাধীন হয়নি। বাংলাদেশ স্বাধীন হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যুদ্ধ করে। বাংলাদেশ স্বাধীনতা লাভ করার আগে অনেক নেতার আহ্বানে বিপ্লব সংঘটিত হয়েছিল তারা দেশ স্বাধীন করতে পারে নাই। এ দেশের মুক্তিকামী মানুষদের সাথে নিয়ে জাতির পিতা আন্দোলন শুরু করলে তখন তারা পিছু হঠতে লাগল। দেশের এই সূর্য সন্তানদের অধিকার থেকে বঞ্চিত করে রেখেছিল জামাত-বিএনপি সরকার। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সকল সুযোগ সুবিধা প্রধান করেছে।

আজ শুক্রবার সন্ধ্যায় জামালপুরের সরিষাবাড়ীতে মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণকালে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস জামাত-বিএনপি উল্টে দিয়েছিল। বাংলাদেশকে নিয়ে এখনো তারা ষড়যন্ত্রে লিপ্ত। মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা এদেশে যড়যন্ত্রকারিদের দাঁত ভাঙা জবাব দেওয়ার প্রস্তুত সর্বদা।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাসহ এদেশের কোনো মানুষ শীতে কষ্ট করবে না। তাই তাদের জন্য জাতির পিতার কন্য শেখ হাসিনা শীত বস্ত্র দিয়ে পাঠিয়েছেন। পর্যায়ক্রমে সবাইকে শীতবস্ত্র দেওয়া হবে বলে তিনি বক্তব্যে বলেন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সরিষাবাড়ী শাখার আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোফাজ্জল হোসেন, ডেপুটি কমান্ডার নুরুল ইসলাম, আব্দুল হামিদ, মুক্তিযোদ্ধা তাইফুল ইসলাম বাবু, মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লুলু, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা এম এ লতিফ, উপজেলা যুবলীগের সভাপতি এ কে এম আশরাফুল ইসলাম সরিষাবাড়ী কলেজের জি এস রাজন মিয়া প্রমুখ।