বাংলাদেশ এখন জঙ্গি মুক্ত : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

Social Share

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দক্ষিণ পূর্ব এশিয়াতে জঙ্গি আছে। কিন্তু বাংলাদেশ এখন জঙ্গি মুক্ত। ‘৭১ এর পরাজিত শত্রুদের জিয়াউর রহমান মন্ত্রী বানিয়েছিলেন। ২০০১ থেকে ২০০৬ সালের সরকার আমাদের এই দেশ পরিচালনায় ব্যর্থ হয়েছিল। সারের জন্য ১৮ জন কৃষকদের গুলি করে হত্যা করার খবর সংবাদপত্রে ছাপা হয়েছিল।

আজ শনিবার দুপুরে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমিতে উপজেলা প্রশাসন আয়োজিত ‘অপ্রতিরোধ্য আগ্রযাত্রায় বাংলাদেশ’ শিরোনামের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, অপ্রতিরোধ্য বাংলাদেশ গড়ার স্বপদ্রষ্টা ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর দেখানো পথেই দেশ পরিচালনা করছেন তাঁরই সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধান মন্ত্রীর একটানা দীর্ঘ ১১ বছরের পরিশ্রমে দেশ আজ মধ্যম আয়ের দারপ্রান্ত।

প্রতিমন্ত্রী জোর দিয়ে বলেন, ভবিষ্যতে বিশ্বের চারটি দেশে সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জিত হবে। যার মধ্যে একটি হবে বাংলাদেশ।

সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার এস এম মুরাদ আলী, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলাম, জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহীন, জেলা জজ কোর্টের পিপি অ্যাড, পল্লভ ভট্টাচর্য প্রমুখ।

এর আগে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে মেহেরপুরে ‘অপ্রতিরোধ্য আগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।