বাংলাদেশের সব জেলায় মেডিকেল কলেজ হবে: স্বাস্থ্যমন্ত্রী

3
Social Share

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার সময়ে আমেরিকা অর্থনীতিতে ১৫ ভাগ পিছিয়েছে, সেখানে বাংলাদেশে ৫ ভাগ এগিয়েছে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি। আজ বুধবার (১৬ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে মানিকগঞ্জ কর্ণেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালের বহিঃবিভাগের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিশ্ববাসী আমাদের করোনাকালীন সময়ের কাজের প্রশংসা করেছেন। আমরা করোনা নিয়ন্ত্রণ করেছি। প্রতিটি মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পর্যায়ক্রমে প্রতিটি জেলায় মেডিকেল কলেজ ও হাসপাতাল করা হবে। চিকিৎসার জন্য কাউকে বিদেশে যেতে হবে না। জেলার এই মেডিকেল কলেজেই বিশ্ব মানের চিকিৎসা সেবা পাওয়া যাবে। সব কিছু ঠিক থাকলে আগামী বছরে জানুয়ারির শেষের দিকে  ভ্যাকসিন পাবে বাংলাদেশ। করোনা প্রতিরোধে সবাইকে মাস্ক পড়তে পরামর্শ দেন স্বাস্থ্যমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো.আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহপরিচালক ডা:আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ডা:এ.এইচ.এম এনায়েত হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিপি আব্দুস সালাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মানিকগঞ্জ পৌর সভার সাবেক মেয়র মোঃ রমজান আলী, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহা প্রমুখ।