বরেণ্য সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে   জয়বাংলা সাংবাদিক মঞ্চের শোক 

জয়বাংলা সাংবাদিক মঞ্চের সভাপতি জয়ন্ত আচার্য্য
Social Share

বরেণ্য সাংবাদিক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর মৃত্যুতে জয়বাংলা সাংবাদিক মঞ্চের সভাপতি জয়ন্ত আচার্য্য ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান বাবু গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলছেন। শোক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকতা ও সাংস্কৃতিক জগতে কামাল লোহানী ছিলেন অন্যতম পুরোধা ব্যক্তিত্ব।

এক শোকবাণীতে নেতৃবৃন্দ বলেন,  উনসত্তরের গণঅভ্যুত্থানে পূর্ব বাংলার শিল্পীদের নিয়ে কামাল লোহানী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশকে শত্রুমুক্ত করেছেন। মুক্তিযুদ্ধকালীন সময়ে তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতির দায়িত্বে থেকে দেশে সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধ রেখে স্বাধীনতা সংগ্রামকে উদ্বুদ্ধ করেছেন।
একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির উপদেষ্টা হিসেবে কামাল লোহানীর সাহসী ভূমিকা বাঙালি জাতি আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। জনগণের মৌলিক অধিকার আদায়ের আন্দোলনে আজীবন সোচ্চার ছিলেন তিনি।
তিনি বলেন, আমাদের সাংবাদিকতা ও সাংস্কৃতিক জগতে কামাল লোহানী ছিলেন এক উজ্জ্বল নক্ষত্র ও অন্যতম পুরোধা ব্যক্তিত্ব। দেশের শিল্পাঙ্গন ও সাংস্কৃতিক জগতে অনন্য সাধারণ অবদানের জন্য তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন।
কামাল লোহানীর মৃত্যুতে আমাদের সাংবাদিকতা, শিল্প ও সাংস্কৃতিক জগতে এক গভীর শূন্যতার সৃষ্টি হল। জাতি হারালো একজন আদর্শবান, মেধাবী ও গুণী মানুষ।
নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।