বরিশালে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

30
Social Share

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত অনার্স চতুর্থ বর্ষের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষাসহ সকল বর্ষের পরীক্ষা গ্রহণের দাবিতে বরিশালে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সরকারি ব্রজমোহন কলেজের (বিএম) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ব্রজমোহন কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে তারা।

এ সময় কলেজের সামনের সড়কে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। বেলা সাড়ে ১১টার দিকে কলেজের অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া আন্দোলনরত শিক্ষার্থীদের নানা আশ্বাস প্রদান করলেও শিক্ষার্থীরা দাবি না আদায় হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

ব্রজমোহন কলেজের ইংরেজি বিভাগের ছাত্র নুহাশ রহমান জানান, আমরা ২০১৯ সালে চতুর্থ বর্ষের শিক্ষার্থী। করোনার কারণে এমনিতেই আমরা অনেক পিছিয়ে গিয়েছি। আমাদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা না ও হওয়ায় কোথাও চাকরির জন্য আবেদনও করতে পারছি না। তাই আমরা চাই অবিলম্বে আমাদের বাকি পরীক্ষাগুলো নিয়ে নেওয়া হোক। আর তা না হলে আমাদের আন্দোলন চলবে।

দর্শন বিভাগের ছাত্রী শারমিন বিথী জানান, অনেক পিছিয়ে পরেছি। আর না। আমরা আমাদেরসহ অন্য সকল বর্ষ ও মাস্টার্সের পরীক্ষা গ্রহণের জন্য জোড় দাবি জানাচ্ছি। আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরবো না।