বরগুনা-১ আসনের ৫২ মনোনয়ন প্রত্যাশীর অধিকংশই লাপাত্তা

Social Share

সরকার দলীয় ধনাঢ্য ব্যক্তিরা বৈশ্বিক মহামারি করোনা ও আম্পানকালীন সময় তেমন একটা সহযোগিতা নিয়ে এগিয়ে আসেনি। ৩টি উপজেলা নিয়ে গঠিত বরগুনা-১ সংসদীয় আসন বরগুনা সদর, আমতলী ও তালতলী গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে দলীয় মনোনায়ন ফর্ম সংগ্রহ করেন ৫২ জন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা যা দেশের ৩০০ আসনের মধ্যে ১টি আসনে সর্বোচ্ছ। যাদের বেশির ভাগই বিত্তশালী। নানা উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনে আসতে গিয়ে অনেক টাকা পয়সায়ও ব্যয় করেন তারা। অথচ বৈশ্বিক মহামারি করোনা ও আম্পানের মতো দুর্যোগকালীন সময় তাদের অধিকংশই ছিলো লাপাত্তা।

খাদ্য কষ্ট নিয়ে সাধারণ মানুষ যখন দিশেহারা, তখন মানবিকতার তাগিদে বরগুনা-১ আসনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনায়নপ্রত্যাশী তরুণ নেতা বরগুনা জেলা আওয়ামী লীগের সদস্য ও স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারম্যান এসএম মশিউর রহমান শিহাব। পর্যাপ্ত খাদ্য সহযোগিতা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন।

দেশের সর্ব দক্ষিণের সাগরকুল ঘেঁষা অবহেলিত বরগুনা জেলা এ জেলার সংসদীয় আসন ১১০ বরগুনা-১ বরগুনা সদর, আমতলী, তালতলী এ আসনে তিন উপজেলায় দুইটি পৌরসভা ও ২৪টি ইউনিয়নে প্রায় ৫ লক্ষাধিক লোকের বসবাস। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার সাথে সাথে সাধারণ মানুষকে সচেতন করার লক্ষে প্রায় ২২ হাজার সার্জিক্যাল মাস্ক বিতারণের পাশাপাশি বরগুনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের জন্য ১টি হাই-ফ্লো লেজার কেনোলা মেশিন ও চিকিৎসক স্বাস্থ্যকর্মী সুরক্ষায় জেলার সকল হাসপাতালের করোনা ইউনিটে কর্মরত চিকিৎসক স্বাস্থ্যকর্মীদের জন্য এন-৯৫ এবং এন-৯৫ সমমানের কেএন-৯৫ মাস্ক নিজ উদ্বেগে বিতারণ করেছেন, এসএম মশিউর রহমান শিহাব।

এ ছাড়াও করোনা মহামারি ও আম্পানে ক্ষতিগ্রস্ত তিন উপজেলায় ৫০০ এর অধিক বে-সরকারি বিদ্যালয়ের শিক্ষক ও প্রায় ৪০ হাজার অসহয় কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে বিভিন্ন সময়ে খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। বরগুনায় স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের পক্ষ থেকে ২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত অতি দরিদ্র পরিবারের ৬৫ জন মেধাবীকে শিক্ষা সহায়তা দিয়েছেন সিহাব।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর উপস্থিতিতে এ সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, মুক্তিবাহিনীর অন্যতম সংগঠক শহীদ শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে প্রত্যেক শিক্ষার্থীকে নগদ ৫ হাজার টাকা করে আর্থীক সহায়তা ও একটি করে উৎসাহমূলক ক্রেস্ট প্রদান করেন। তার এ মানবিক কাজে স্থানীয় প্রশাসন, আওয়ামী লীগ, যুবলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষ সন্তোষ প্রকাশ করেন।

এ বিষয় বরগুনা জেলা আওয়ামী লীগের সদস্য ও স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারম্যান এসএম মশিউর রহমান শিহাব বলেন, রাজনীতির মূল লক্ষ্য হলো দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আমি আমার সাধ্যমত চেষ্টা করছি সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আমি যতদিন বেঁচে থাকবো ততদিন আমার এ প্রচেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।